ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
সদস্য হোন |  আমাদের জানুন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
বুধবার ১ মে ২০২৪ ১৮ বৈশাখ ১৪৩১
বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজের সাবেক শিক্ষার্থী ডা: রক্তিম দাশ এর উপর হামলার প্রতিবাদে মানববন্ধন
জাবের বিন রহমান আরজু, চট্টগ্রাম
প্রকাশ: Thursday, 18 April, 2024, 4:20 PM

বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজের সাবেক শিক্ষার্থী ডা: রক্তিম দাশ এর উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজের সাবেক শিক্ষার্থী ডা: রক্তিম দাশ এর উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

পবিত্র ঈদুল ফিতরের দিন (১০ এপ্রিল) রাতে পটিয়া জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক ডা: রক্তিম দাশের উপর দুর্বৃত্তদের হামলার প্রতিবাদ ও বিচারের দাবীতে চট্টগ্রামের চন্দনাইশে বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক ও শিক্ষার্থীদের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার ১৮ এপ্রিল, সকাল ১১টায় বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজের প্রধান ফটকের সামনে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। সহকারী অধ্যাপক ডা: মিজানুর রশীদ আলমদারের সভাপতিত্বে ও ডা: সামাউন চৌধুরীর সঞ্চালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন, সহযোগী অধ্যাপক ডা: এলভিন শাহা, মেডিকেল অফিসার ডা: আরিফ মইনুদ্দিন, রেজিস্ট্রার ডা:  ইন্দিরা বিশ্বাস, ইচিপ এর সাধারণ সম্পাদক ডা: সাহিল আওসাফ, আইডিএ এর সাধারণ সম্পাদক ডা: সজীব চন্দ্র পাল, ডা: হাসান, ডা: আফ্রিদ সহ আরো অনেকেই।

এ সময় বক্তারা অতিবিলম্বে দোষীদের গ্রেফতারের হুশিয়ারি দিয়ে বলেন, চিকিৎসা সেবা একটি মৌলিক অধিকার। আর এই মৌলিক অধিকার বাস্তবায়নে ডাক্তারগণ অনেক ত্যাগ স্বীকার করে দায়িত্ব পালন করে যাচ্ছে। ডাক্তাররা বিভিন্ন উৎসব, ঈদ ও পূজাতে তাদের পরিবার-পরিজনের খুশির পরিবর্তে মানুষের মৌলিক অধিকার রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিতে অগ্রাধিকার দিচ্ছে। এ ছাড়াও বিভিন্ন দূর্যোগ মহামারীতে অগ্রভাগের নায়কের ভূমিকা পালন করে আসছে। এখন থেকে ডাক্তারদের উপর আঘাত আসলে প্রতিঘাত করতে দ্বিধা করবে না বলে হুশিয়ারি দেন বক্তারা। এ ছাড়াও প্রশাসনের কাছে ডা: রক্তিম দাশের উপর বর্বর হামলায় জড়িত সকলকে গ্রেফতার করে তদন্ত সাপেক্ষে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী সহ চিকিৎসক সুরক্ষা আইন বাস্তবায়নের দাবি জানান। এ সময় ডাক্তারদের নিরাপদ কর্মস্থল, ডাক্তারদের সুরক্ষা আইন সহ বিভিন্ন প্রতিবাদ খচিত ব্যানার ও ফেস্টুন হাতে নিয়ে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে অবস্থান করেন শত শত মেডিকেল শিক্ষার্থী।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status