ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
সোমবার ২৪ জুন ২০২৪ ১০ আষাঢ় ১৪৩১
বীর্য খাওয়া, বিজ্ঞান কি বলে এই ব্যাপারে
নতুন সময় ডেস্ক
প্রকাশ: Tuesday, 3 March, 2020, 6:54 PM
সর্বশেষ আপডেট: Monday, 27 February, 2023, 12:06 PM

বীর্য খাওয়া, বিজ্ঞান কি বলে এই ব্যাপারে

বীর্য খাওয়া, বিজ্ঞান কি বলে এই ব্যাপারে

বীর্যে রয়েছে ডিমের সাদা অংশের মতো প্রোটিন। এটি প্রোটিন জাতীয় খাবার। ডিমের সাদা অংশে যত টুকু প্রোটিন থাকে বীর্যেও সেই প্রোটিন পাবেন। সু স্বাস্থের ব্যক্তির বীর্য খেলে কোন প্রকার ক্ষতি হয় না।

কিছু মহিলার দেহে অ্যান্টিবডির কারণে বন্ধ্যাত্ব, খিচুনি এবং মৃত সন্তান হয়। ওরাল সেক্স এবং বীর্য খাওয়ার মাধ্যমে মহিলারা তার সঙ্গীর অ্যান্টিজেন খেয়ে নেয়, যা অধিকতর নিরাপদ ও সফল গর্ভধারণে সাহায্য করে।

এছাড়াও বীর্য খাওয়ায় মহিলাদের হতাশা দূর হয়, বা এমন কোন প্রভাব আছে কিনা তা নিয়ে কোন বৈজ্ঞানিক গবেষণা চালানো হয়নি। কিন্তু বীর্যে মহিলাদের মন চাংগা করার বেশ কিছু যৌগ যেমনঃ এন্ডোফ্রিন, এস্ট্রন, প্রলাক্টিন, অক্সিটসিন, থাইরোট্রপিন-রিলিজিং হরমোন এবং সেরোটোনিন আছে।

কিন্তু যদি কোনো অসুস্থ ব্যক্তির (এইডস, সিভিলিজ, গনরিয়াবা যৌন রোগ) বীর্য খাওয়া হয় তাহলে আপনার বিভিন্ন ধরনের রোগ দেখা দিতে পারে।

অসুস্থ ব্যক্তির বীর্য খাওয়ার পর সেই বীর্য সরাসরি আপনার পেটে যাচ্ছে, সেখান থেকে আপনার রক্তে মিশে যাচ্ছে। তাই সেক্ষেত্রে আপনি রোগাক্রান্ত হওয়ার সম্ভাবনা বেড়ে যাবে।

যদি আপনি কারোর বীর্য খেতে চান তার শরীরে মধ্যে অপরিচ্ছন্নতা বা বিভিন্ন রোগ যেমন এইডস, সিভিলিজ, গনরিয়া বা যৌণ রোগ  আছে কিনা এটা যাচাই বাছাই করে আপনি তার বীর্য পান করতে পারেন। তা না হলে আপনি যৌন রোগে বা কঠিন রোগ ক্যান্সারে আক্রান্ত হতে পারেন।

সুস্বাস্থ্যের ব্যক্তির বীর্য খেলে কোনো প্রকার ক্ষতি নেই বরং এতে প্রোটিন পাওয়া যাবে।

যার বীর্য পান করবেন ঐ ব্যক্তির যদি যৌন সংক্রমক রোগ থেকে থাকে তাহলে তার সেই রোগে আক্রান্ত হওয়ার সুযোগ রয়েছে । যেমন- এইডস।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status