ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
রোববার ১৪ জুলাই ২০২৪ ২৯ আষাঢ় ১৪৩১
কিশোরগঞ্জে ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগে বাবার সংবাদ সম্মেলন
সালেক হোসেন রনি, কিশোরগঞ্জ
প্রকাশ: Saturday, 22 June, 2024, 3:58 PM

কিশোরগঞ্জে ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগে বাবার সংবাদ সম্মেলন

কিশোরগঞ্জে ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগে বাবার সংবাদ সম্মেলন

কিশোরগঞ্জে দুই চিকিৎসকের ভুল চিকিৎসার কারণে সাড়ে চার বছরের শিশুর মৃত্যুর অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন সারওয়ার-জাহান উপল। শনিবার (২২জুন) শহরের টেনিস ক্লাব সংলগ্ন দেওয়ানি আদালত ভবন মিলনায়তনে লিখিত বক্তব্য পাঠ করেন মৃত সামীম ইয়াসার আফনান (০৪) এর বাবা সারওয়ার-জাহান উপল।

লিখিত বক্তব্যে বলা হয় গত ২৪ এপ্রিল ২০২৪ খ্রি: তারিখে আমার পুত্র গলা ব্যাথা, ঠান্ডা,কাশিতে আক্রান্ত হলে নাক,কান,গলা চিকিৎসক ডা. মুহাম্মদ তৌফিকুল ইসলাম সুমন এর নিকট চিকিৎসা সেবার জন্য শরণাপন্ন হই। তিনি আমার সন্তান সামীম ইয়াসার আফনানকে দেখে কয়েকটি টেস্ট করাতে বলেন, যার মধ্যে বুকের এক্সরে (P/A View), রক্তের গ্রুপ ও BT, CT উল্লেখ করা ছিল। ২৫ এপ্রিল ২০২৪খ্রি: তারিখে মেডিল্যাব হেলথ সেন্টার লিমিটেড এর ডা. মুহাম্মদ তৌফিকুল ইসলাম সুমন এবং অ্যানেসথেশিয়ার ডা. মো. আবু তাহের মিঞা টেস্টের রিপোর্ট গুলো দেখে ঐ দিন টনসিল ও অ্যাডিনয়েড অপারেশন এর পরামর্শ দেন। তা না হলে শিশু আফফানের চরম ক্ষতি হবে বলে ভয় দেখায়। আমি আমার সন্তানের ঠান্ডা জনিত সমস্যার কথা জানিয়ে দুটি অপারেশন একত্রে  চলবে কিনা জিজ্ঞাসা করিলে তখনও ডাক্তার সাহেবরা বলেন যে অপারেশন হলে সব ঠিক হয়ে যাবে ঐদিন রাতেই টনসিল এবং অ্যাডিনয়েড অর্থাৎ দুইটি অপারেশন করার সিদ্ধান্ত নেন এবং ২৫ এপ্রিল ২০২৪ খ্রি: তারিখ রাত ১০টায় অপারেশন করা হয় এবং অপারেশন পরবর্তী সময়েই আফফানের শ্বাসকষ্ট দেখা দেয়। যার ফলে অক্সিজেন সাপোর্ট দিতে হয়। ২৬ এপ্রিল ২০২৪ খ্রি: তারিখ বিকালে শ্বাসকষ্ট প্রকট আকার ধারণ করলে মেডিল্যাব এর ডা. মুহাম্মদ তৌফিকুল ইসলাম সুমন ও ডা. মো. আবু তাহের মিঞা আমার সন্তানকে জরুরী ভিত্তিতে ঢাকায় উন্নত চিকিৎসার জন্য স্কয়ার হাসপাতালে চিকিৎসা নেয়ার পরামর্শ দেয়। এদিন রাত ১১টার দিকে আফফানকে নিয়ে আমরা ঢাকাস্থ স্কয়ার হাসপাতালে নিয়ে গেলে রোগীকে মূমুর্ষু অবস্থায় দেখে না রাখায় পরবর্তী সময়ে ইউনিভার্সেল মেডিকেল কলেজ ও হাসপাতাল, মহাখালী,ঢাকাতে PICU এ ভর্তি করাই। উক্ত হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকগণ আফফানের টেস্টের রিপোর্ট দেখেই বলেন যে বাচ্চা নিউমোনিয়ায় আক্রান্ত এই অবস্থায় ছোট শিশুর অপারেশন করার সিদ্ধান্ত দায়িত্বশীল কোন চিকিৎসকের নিকট কাম্য নয় । দীর্ঘ ২১দিন আমার সন্তান ইউনিভার্সেল মেডিকেল কলেজ ও হাসপাতাল, মহাখালী, ঢাকাতে PICU এ চিকিৎসাধীন অবস্থায়  ১৭ মে ২০২৪খ্রি: তারিখ সন্ধ্যা পৌনে ৭টার সময় মৃত্যুবরণ করে। উল্লেখিত ডাক্তারদ্বয়ে ভুল এবং ত্রুটিপূর্ণ  অপারেশনের জন্য আমার সন্তানের মৃত্যুর কারণ হয়েছে। যাহা হত্যার সামিল।

এ বিষয়ে  সিভিল সার্জন বরাবরে লিখিত অভিযোগ করেও প্রতিকার না পেয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি বিভিন্ন গণমাধ্যমে তুলে ধরে সুষ্ঠু তদন্তের মাধ্যমে আইনি পদক্ষেপের দাবি জানান তিনি। এ সময় কিশোরগঞ্জ জেলা জজ কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মায়া ভৌমিক, অ্যাডভোকেট রুপক রঞ্জন রায়, অ্যাডভোকেট ইসরাত জাহান রুমা, আরিফুল হক মুন্না, ইফতেখার আলম পারভেজ, খায়রুল বাশার প্রিন্স, মাসুদ রানাসহ বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status