ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
রোববার ১৪ জুলাই ২০২৪ ২৯ আষাঢ় ১৪৩১
কোপা আমেরিকার প্রাইজমানি ঘোষণা, চ্যাম্পিয়ন দল যত পাবে
নতুন সময় ডেস্ক
প্রকাশ: Thursday, 20 June, 2024, 9:55 AM

কোপা আমেরিকার প্রাইজমানি ঘোষণা, চ্যাম্পিয়ন দল যত পাবে

কোপা আমেরিকার প্রাইজমানি ঘোষণা, চ্যাম্পিয়ন দল যত পাবে

বিশ্বের সবচেয়ে পুরোনো টুর্নামেন্ট কোপা আমেরিকা। বিশ্বকাপ ফুটবলের পর এটি লাতিন আমেরিকা অঞ্চলের সবচেয়ে শ্রেষ্ঠত্বের টুর্নামেন্ট। আগামী শুক্রবার (২১ ‍জুন) হতে মাঠে গড়াবে এই টুর্নামেন্টের ৪৮তম আসর। উদ্বোধনী ম্যাচেই মুখোমুখি হবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আর্জেন্টিনা ও কানাডা। 

দ্বিতীয়বারের মতো মহাদেশীয় এই টুর্নামেন্টের আয়োজক হয়েছে যুক্তরাষ্ট্র। এবারই প্রথমবারের মতো সর্বোচ্চ ১৬ দলের অংশগ্রহণে হচ্ছে কোপার আসর। যেখানে লাতিন আমেরিকার ১০টি এবং উত্তর, মধ্য ও ক্যারিবিয় অঞ্চলের ছয় দল অংশ নিচ্ছে এবারের আসরে। ১৬ দল খেলবে চার গ্রুপে। যেহেতু খেলা হবে মার্কিন যুক্তরাষ্ট্রে তাই টাইম জোনের কারণে সেই ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় ভোরে। 

প্রথম দিন ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আর্জেন্টিনা মাঠে নামলেও চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল মাঠে নামবে ২৫ জুন ভোরে। তাদের প্রতিপক্ষ কোস্টারিকা। 

টুর্নামেন্ট মাঠে গড়ানোর একদিন আগে টুর্নামেন্টের প্রাইজমানি ঘোষণা করেছে কর্তৃপক্ষ। লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের এই লড়াইয়ে সবমিলিয়ে অংশ নিচ্ছে ১৬ দল। দল সংখ্যা বাড়ায় এবার পুরস্কারের অর্থের পরিমাণও বেড়েছে। 

সব মিলিয়ে টুর্নামেন্টের জন্য প্রাইজমানি ধরা হয়েছে ৭২ মিলিয়ন ডলার, যা বাংলাদেশি মুদ্রায় ৮৪৬ কোটি টাকা। অংশগ্রহণের জন্য প্রতিটি দল পাবে ২৩ কোটি টাকা করে। অর্থাৎ কোনো দল যদি কোনো ম্যাচ না জিতে তবুও ২৩ কোটি টাকা করে নিয়ে যেতে পারবে দেশে। খবর ইএসপিএন

চ্যাম্পিয়ন দল পাবে ১৬ মিলিয়ন ডলার বা ১৮৮ কোটি টাকা। যা গতবারের তুলনায় দ্বিগুণ। আর রানার্সআপ দল পাবে ৬ মিলিয়ন ডলার যা বাংলাদেশি মুদ্রায় ৭০ কোটি টাকা। তৃতীয় হওয়া দল পাবে প্রায় ৫৮ কোটি টাকা। আর চতুর্থ হওয়া দলের মিলবে ৪৭ কোটি টাকা। সেই সঙ্গে প্রতিটি দলের হোটেল খরচ ও পরিবহন খরচও বহন করবে আয়োজক কর্তৃপক্ষ।

গতবার চ্যাম্পিয়ন হয়ে সর্বোচ্চ অর্থ পেয়েছিল আর্জেন্টিনা। আর রানার্সআপ হয়ে দ্বিতীয় সর্বোচ্চ অর্থ মিলেছিল ব্রাজিলের।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status