ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
রোববার ১৪ জুলাই ২০২৪ ২৯ আষাঢ় ১৪৩১
বাংলাদেশের আম্পায়ার সৈকত থাকছেন সুপার এইটের যেসব ম্যাচে
নতুন সময় প্রতিবেদক
প্রকাশ: Wednesday, 19 June, 2024, 12:41 PM

বাংলাদেশের আম্পায়ার সৈকত থাকছেন সুপার এইটের যেসব ম্যাচে

বাংলাদেশের আম্পায়ার সৈকত থাকছেন সুপার এইটের যেসব ম্যাচে

দক্ষিণ আফ্রিকা-যুক্তরাষ্ট্র ম্যাচ দিয়ে অ্যান্টিগায় আজ শুরু হচ্ছে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইট পর্ব। বাংলাদেশের শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত সুপার এইটের তিন ম্যাচে থাকছেন ম্যাচ পরিচালনার দায়িত্বে। তিনটি ভিন্ন ভূমিকায় দেখা যাবে বাংলাদেশের এই আম্পায়ারকে।


আইসিসি নিজেদের ওয়েবসাইটে গতকাল সুপার এইটের ১২ ম্যাচের ম্যাচ পরিচালকদের নাম প্রকাশ করেছে। ২০ জুন ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে সৈকত থাকবেন টিভি আম্পায়ার হিসেবে। সেন্ট লুসিয়ার ম্যাচটিতে জেফ ক্রো থাকছেন ম্যাচ রেফারি হিসেবে। মাঠের আম্পায়ার থাকছেন নিতিন মেনন ও আহসান রাজা। ক্রিস ব্রাউন এই ম্যাচের চতুর্থ আম্পায়ার। পরের দিনই সৈকত মাঠের আম্পায়ারের দায়িত্ব পালন করবেন। ২২ জুন সেন্ট লুসিয়ায় মুখোমুখি হবে ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা। সৈকতের সঙ্গে এই ম্যাচে মাঠের আম্পায়ারের দায়িত্বে থাকছেন ব্রাউন। এই ম্যাচের ম্যাচ রেফারি, টিভি আম্পায়ার ও চতুর্থ আম্পায়ার জোয়েল উইলসন ও ক্রিস গাফানি। গ্রুপ ‘টু’র আরেক ম্যাচ ওয়েস্ট ইন্ডিজ-দক্ষিণ আফ্রিকা ম্যাচের চতুর্থ আম্পায়ার হচ্ছেন সৈকত। অ্যান্টিগার ম্যাচটিতে মাঠের আম্পায়ার থাকছেন রডনি টাকার ও অ্যালেক্স হোয়ার্ফ। রঞ্জন মাধুগালে ও ক্রিস ব্রাউন এই ম্যাচের ম্যাচ রেফারি ও টিভি আম্পায়ার।


অ্যান্টিগায় ২১ ও ২২ জুন অস্ট্রেলিয়া ও ভারতের বিপক্ষে খেলবে বাংলাদেশ। বাংলাদেশ-অস্ট্রেলিয়া ম্যাচে মাঠের আম্পায়ার থাকছেন রিচার্ড ইলিংওয়ার্থ ও মাইকেল গফ। কুমার ধর্মসেনা ও আদ্রিয়ান হোল্ডস্টক এই ম্যাচে থাকছেন টিভি আম্পায়ার ও  চতুর্থ আম্পায়ার হিসেবে। ম্যাচ রেফারি থাকছেন রিচি রিচার্ডসন। গফ ও হোল্ডস্টক বাংলাদেশ-ভারত ম্যাচে থাকছেন মাঠের আম্পায়ারের দায়িত্বে। এই ম্যাচের ম্যাচ রেফারি মাদুগালে।  ল্যাংটন রুসেরে ও রিচার্ড কেটেলবোরো টিভি আম্পায়ার ও চতুর্থ আম্পায়ার হিসেবে।


সেন্ট ভিনসেন্টে ২৫ জুন বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচ দিয়ে শেষ হচ্ছে সুপার এইট পর্ব। ম্যাচটিতে রুসেরের সঙ্গে মাঠের আম্পায়ারের দায়িত্বে থাকছেন নিতিন মেনন। রিচি রিচার্ডসন এই ম্যাচের ম্যাচ রেফারি। আদ্রিয়ান হোল্ডস্টক ও আহসান হচ্ছেন টিভি আম্পায়ার ও চতুর্থ আম্পায়ার।  ত্রিনিদাদ ও গায়ানায় প্রথম ও দ্বিতীয় সেমিফাইনাল হবে ২৭ জুন। ২৯ জুন বার্বাডোজে শিরোপার লড়াইয়ে মুখোমুখি হবে দুই সেমিফাইনালের বিজয়ীরা। 

সুপার এইটের যে ম্যাচগুলোতে থাকছেন সৈকত

ম্যাচ                                                 ভূমিকা                            তারিখ
ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ                         টিভি আম্পায়ার                        ২০ জুন
ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ                      মাঠের আম্পায়ার                          ২১ জুন
দক্ষিণ আফ্রিকা-ওয়েস্ট ইন্ডিজ              চতুর্থ  আম্পায়ার                        ২৪ জুন

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status