ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
রোববার ১৪ জুলাই ২০২৪ ২৯ আষাঢ় ১৪৩১
তানজিম সাকিবকে দুঃসংবাদ দিল আইসিসি
নতুন সময় প্রতিবেদক
প্রকাশ: Wednesday, 19 June, 2024, 9:27 AM

তানজিম সাকিবকে দুঃসংবাদ দিল আইসিসি

তানজিম সাকিবকে দুঃসংবাদ দিল আইসিসি

বাংলাদেশি পেসার তানজিম হাসান সাকিবকে শাস্তি দিয়েছে আইসিসি। তার ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে। আচরণবিধি ভঙ্গের দায়ে এমন শাস্তি দেওয়া হয়েছে।  


ঘটনা টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপপর্বে নেপালের বিপক্ষে ম্যাচের। ওই ম্যাচে নেপাল রান তাড়ার তৃতীয় ওভারে দলটির অধিনায়ক রোহিত পাউডেলের সঙ্গে বাদানুবাদে জড়িয়ে পড়েন তানজিম সাকিব। একপর্যায়ে রোহিতের গায়ে আলতো করে ধাক্কাও দেন তিনি। যার জেরে এই শাস্তি।

ওই ম্যাচে অবিশ্বাস্য বোলিং করেন তানজিম সাকিব। ৪ ওভারে মাত্র ৭ রান দিয়ে একাই নেন ৪টি উইকেট। ফলে ম্যাচসেরার পুরস্কারও উঠে ২১ বছর বয়সী পেসারের হাতে।

আইসিসি জানিয়েছে, সাকিব সংস্থাটির আচরণবিধির ২.১২ ধারা ভেঙেছেন। যে ধারা একজন খেলোয়াড়, একজন সাপোর্ট পার্সোনাল, আম্পায়ার, ম্যাচ রেফারি বা অন্য কোনো ব্যক্তির সঙ্গে (আন্তর্জাতিক ম্যাচে একজন দর্শকসহ) অনুপযুক্ত শারীরিক যোগাযোগের সাথে সম্পর্কিত।

তানজিদের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন মাঠের আম্পায়ার আহসান রাজা এবং স্যাম নোগাজস্কি, তৃতীয় আম্পায়ার জয়রামন মদনগোপাল এবং চতুর্থ আম্পায়ার কুমার ধর্মসেনা।

তানজিম সাকিব তার অপরাধ স্বীকার করে নিয়েছেন এবং ম্যাচ রেফারিদের এমিরেটস আইসিসি এলিট প্যানেলের রিচি রিচার্ডসনের প্রস্তাবিত অনুমোদন গ্রহণ করেছেন। ফলে আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।
 

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status