ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
শনিবার ১৫ জুন ২০২৪ ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
আইপিডিসি ফাইন্যান্সের বৃক্ষরোপণ কর্মসূচি
নতুন সময় ডেস্ক
প্রকাশ: Saturday, 8 June, 2024, 10:19 PM

আইপিডিসি ফাইন্যান্সের বৃক্ষরোপণ কর্মসূচি

আইপিডিসি ফাইন্যান্সের বৃক্ষরোপণ কর্মসূচি

আইপিডিসি ফাইন্যান্স বিশ্ব পরিবেশ দিবস ২০২৪ উপলক্ষ্যে দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে। আইপিডিসি’র প্রধান কার্যালয় থেকে শুরু করে দেশব্যাপী ছড়িয়ে থাকা প্রতিষ্ঠানটির শাখাগুলোর মাধ্যমে বিভিন্ন প্রজাতির গাছ বিতরণ ও রোপণ করা হয়েছে।এই উদ্যোগটি টেকসই পরিবেশ উন্নয়ন এবং বাংলাদেশের জন্য সবুজ আগামী নির্মাণে আইপিডিসি ফাইন্যান্সের দৃঢ় প্রতিশ্রুতির প্রতিফলন।

এই কর্মসূচির অধীনে ফল গাছ থেকে শুরু করে ঔষধি গাছসহ বিভিন্ন ধরণের গাছের চাড়া বিতরণ ও রোপণ করা হয়। জীববৈচিত্র্য বৃদ্ধি এবং পরিবেশগত উন্নয়নের কথা মাথায় রেখে গাছের জাত নির্বাচনে বৈচিত্র্য রাখা হয় এই উদ্যোগে। আইপিডিসি ফাইন্যান্সের কর্মীবৃন্দ এবং স্থানীয় জনসাধারণের সক্রিয় অংশগ্রহণে বৃক্ষরোপণ কর্মসূচিটি পরিচালিত হয়।

আইপিডিসি ফাইন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক রিজওয়ান দাউদ সামস এই বিশেষ বৃক্ষরোপণ কর্মসূচি প্রসঙ্গে বলেন, "একটি দায়িত্বশীল প্রতিষ্ঠান হিসেবে আমরা টেকসই পরিবেশ উন্নয়নকে বিশেষভাবে প্রাধান্য দিয়ে থাকি। আমাদের দেশের জন্য সমৃদ্ধ ভবিষ্যত নিশ্চিত করতে এর গুরুত্ব অপরিসীম। বিশ্ব পরিবেশ দিবসকে কেন্দ্র করে গৃহীত আমাদের বৃক্ষরোপণ কর্মসূচি বাংলাদেশের প্রাকৃতিক পরিবেশ সংরক্ষণের প্রতি আমাদের আন্তরিক প্রুচেষ্টার একটি উদাহরণ। আমরা অত্যন্ত আনন্দিত ও গর্বিত যে আইপিডিসি’র কর্মীবৃন্দ এবং সাথে জনসাধারণের স্বতঃস্ফূর্ত প্রয়াসে আমরা পরিবেশের জন্য সুস্পষ্ট ইতিবাচক প্রভাবযুক্ত একটি উদ্যোগ বাস্তবায়িত করতে পেরেছি।"

সাসটেনাবিলিটিকে আইপিডিসি’র কার্যক্রমের গুরুত্বপূর্ণ অংশ হিসেবে সমন্বিত করতে প্রতিষ্ঠানটির যে স্ট্র্যাটেজিক ভিশন রয়েছে, বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে গৃহীত বৃক্ষরোপণ কর্মসূচি সেই ভিশন বাস্তবায়নের পথে একটি উদ্যোগ। এই উদ্যোগটি কোম্পানির বৃহত্তর পরিবেশগত নীতি ও চর্চা যেমন গ্রিন ফাইন্যান্সকে উৎসাহিতকরণ, কার্বন ফুটপ্রিন্ট হ্রাসে উদ্যোগ গ্রহণ এবং পরিবেশ-বান্ধব প্রকল্পসমূহের পাশে দাঁড়ানো ইত্যাদির সাথে সম্পূরক।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status