ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
শনিবার ১৫ জুন ২০২৪ ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
১৯৭১ নিয়ে টুইট করার কথা স্বীকার ইমরান খানের, কী ছিল তাতে?
নতুন সময় ডেস্ক
প্রকাশ: Saturday, 8 June, 2024, 6:22 PM

১৯৭১ নিয়ে টুইট করার কথা স্বীকার ইমরান খানের, কী ছিল তাতে?

১৯৭১ নিয়ে টুইট করার কথা স্বীকার ইমরান খানের, কী ছিল তাতে?

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের করা একটি পোস্টকে ঘিরে দেশটিতে ব্যাপক তুলকালাম চলছে। এ নিয়ে প্রশ্নের মুখে টুইটটি নিজেই করেছিলেন বলে স্বীকার করেছেন ইমরান খান। যদিও টুইটে থাকা একটি ভিডিওর বিষয়ে দায় নেননি তিনি।

শনিবার (৮ জুন) পাকিস্তানের প্রভাবশালী ইংরেজি দৈনিক ডন এক প্রতিবেদনে জানিয়েছে, পিটিআইর প্রতিষ্ঠাতা ইমরান খানের ভেরিফায়েড এক্স হ্যান্ডেলে পোস্ট করা ওই টুইটে পাকিস্তানের বর্তমান রাজনৈতিক পরিস্থিতিকে ১৯৭১ সালে ঢাকায় তাদের যে বিপর্যয় তার সঙ্গে তুলনা করা হয়েছে।
 
গত ২৬ মে ইমরান খানের এক্স হ্যান্ডেলে পোস্ট করা ভিডিওর ক্যাপশনে বলা হয়, প্রত্যেক পাকিস্তানির উচিত হামুদুর রহমান কমিশনের রিপোর্ট অধ্যয়ন করা এবং জেনে নেয়া কে প্রকৃত বিশ্বাসঘাতক ছিলেন- জেনারেল ইয়াহিয়া খান নাকি শেখ মুজিবুর রহমান।

 
ভিডিও সম্বলিত পোস্টটি নিয়ে তীব্র বিতর্ক ও সমালোচনার মুখে পড়েন ইমরান খান ও তার দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)।
 

 
ইমরান খান এক বছর ধরে কারাগারে বন্দি রয়েছেন। বেশ কয়েকটি মামলায় তার সাজা হয়েছে এবং আরও কয়েকটি মামলা বিচারাধীন রয়েছে। কারাগারে থাকায় তিনি নিজে সামাজিক যোগাযোগমাধ্যমের অ্যাকাউন্ট ব্যবহার করতে পারেন না।
 
সেক্ষেত্রে পিটিআইয়ের সোশ্যাল মিডিয়া টিম ইমরান খানের অ্যাকাউন্টগুলো পরিচালনা করে থাকে। এই অবস্থায় ১৯৭১ সম্পর্কিত টুইটটি নিয়ে প্রশ্ন উঠলে তিনি এর দায় স্বীকার করেন।
 
কিন্তু একই পোস্টের সঙ্গে থাকা ভিডিওটির দায় নেননি তিনি। ইমরান খান বলেছেন, তিনি ভিডিওটি সম্পর্কে মন্তব্য করতে পারবেন না। কারণ ভিডিওটিতে কী আছে বা এর বিষয়বস্তু কী, সে সম্পর্কে তিনি জানেন না।
 
শুক্রবার (৭ জুন) আদিয়ালা কারাগারে অ্যাকাউন্টিবিলিটি কোর্টে এক শুনানিতে অংশ নেন ইমরান খান। এরপর সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় অতীতে বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে বিরূপ মন্তব্য করার জন্য দুঃখ প্রকাশ করেন। তিনি স্বীকার করেন যে, সেই সময় তিনি হামুদুর রহমান কমিশন রিপোর্ট পড়েননি।
 
পিটিআই নেতা বলেন, ওই রিপোর্টে বেশ কিছু পরামর্শসহ দুটি বিষয় তুলে ধরা হয়েছিল। প্রথমত, এই ধরনের ভুলের পুনরাবৃত্তি করা যাবে না এবং ঢাকায় পাকিস্তানের রাজনৈতিক বিপর্যয়ের দায় কার তা ঠিক করা। কমিশন ক্ষমতা লাভের জন্য এসব করায় জেনারেল ইয়াহিয়াকে দায়ী করে, যোগ করেন তিনি।
 
ইমরান খান আরও বলেন, দেশে একই ঘটনার পুনরাবৃত্তি হচ্ছে এবং এর ফলে অর্থনীতি ধ্বংসের দ্বারপ্রান্তে। তিনি দাবি করেন, গত শেহবাজ শরিফের পিডিএম সরকার প্রবর্তিত জবাবদিহিতা আইনের সংশোধনীর কারণে জাতীয় কোষাগারের ১ হাজার ১০০ বিলিয়ন রুপির ক্ষতি হয় এবং সেই ক্ষতির ধাক্কা সামলাতে না পেরে দেশের অর্থনীতির আজ এই হাল।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status