ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
মঙ্গলবার ২৫ জুন ২০২৪ ১১ আষাঢ় ১৪৩১
চাটখিলে ভুল চিকিৎসায় মা সহ নবজাতকের মৃত্যু
রুবেল হোসেন, চাটখিল
প্রকাশ: Saturday, 8 June, 2024, 4:52 PM

চাটখিলে ভুল চিকিৎসায় মা সহ নবজাতকের মৃত্যু

চাটখিলে ভুল চিকিৎসায় মা সহ নবজাতকের মৃত্যু

চাটখিল উপজেলার খিলপাড়ায় ওয়াহাব-তৈয়েবা মেমোরিয়াল হাসপাতালে সিজার অপারেশনের সময় ভুল চিকিৎসায় মা ও নবজাতকের মৃত্যুর অভিযোগ উঠেছে। এই ঘটনায় নিহত সামিয়া আক্তার (২৫) উপজেলার খিলপাড়া ইউনিয়নের দত্তেরবাগ গ্রামের নতার বাড়ির মো. মুরাদের স্ত্রী। চাটখিল থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ ইমদাদুল হক শনিবার (০৮ জুন) সকালে জানান, এই ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা রেকর্ড করা হয়েছে এবং মরদেহ ময়না তদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালে প্রেরন করা হয়েছে।  
   
নিহতের স্বামী মুরাদ অভিযোগ করে বলেন, শুক্রবার সকাল ১০টার দিকে তার স্ত্রী সামিয়া কে তিনি ওয়াহাব তৈয়েবা মেমোরিয়াল হসপিটালে নিয়ে আসেন। পরে দুপুর ২টার দিকে ডাক্তার ফারহানা তাকে সিজার করেন। সেখানে অপারেশনের আগে অ্যানেসথেসিয়া ডাক্তার ছাড়া হসপিটালের জরুরী বিভাগের ডাক্তার দিয়ে ভুলভাবে সামিয়ার শরীরে অ্যানেসথেসিয়া প্রয়োগ করা হয়। এতে সঠিকভাবে রোগীর শরীরে অ্যানেসথেসিয়া প্রয়োগ করা যায়নি। পরবর্তীতে সিজার করে, নবজাতককে পেট থেকে বের করেনি। রোগী মারা যাওয়ায় পুনরায় সিজারের স্থানে সেলাই দিয়ে আমাদের কে কুমিল্লা পাঠায়। তিনি আরও বলেন, পরে সন্ধ্যার দিকে তারা সামিয়ার মরদেহ নিয়ে হাসপাতালের সামনে আসলে। ওই সময় স্থানীয় নেতৃবৃন্দ জানায় এই ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হবে। পরে পুলিশ মরদেহ ময়না তদন্তের জন্য তাদের হেফাজতে নেয়।

এবিষয়ে গণমাধ্যম কর্মীরা জানতে চাইলে, ওয়াহাব তৈয়েবা মেমোরিয়াল হাসপাতালের ম্যানেজার মহিউদ্দিন রাসেল অভিযোগ অস্বীকার করে বলেন, আমাদের অ্যানেসথেসিয়া ও সার্জন দুজনই অভিজ্ঞ ছিলেন। তারা গত ১০ মাস যাবত এখানে অপারেশন করে আসছেন। রোগীর অ্যানেসথেসিয়া করা হলে রোগী হার্ট স্ট্রোক করে। এই কারণে আর সিজার করা যায়নি। স্ট্রোক করার কারণে যেহেতু আইসিইউ সাপোর্ট লাগবে। তাই রোগীকে এখানে আর রাখা হয়নি। উন্নত চিকিৎসার জন্য জেলা শহর মাইজদীতে পাঠানো হয়। সেখান থেকে রোগীর স্বজনেরা তাকে কুমিল্লা নিয়ে যায়।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status