ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
শনিবার ১৫ জুন ২০২৪ ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
ঐতিহাসিক জয়ের পর যা বললেন যুক্তরাষ্ট্রের অধিনায়ক
নতুন সময় ডেস্ক
প্রকাশ: Friday, 7 June, 2024, 12:02 PM

ঐতিহাসিক জয়ের পর যা বললেন যুক্তরাষ্ট্রের অধিনায়ক

ঐতিহাসিক জয়ের পর যা বললেন যুক্তরাষ্ট্রের অধিনায়ক

চলতি বিশ্বকাপের প্রথম অঘটন দেখল বিশ্ব। বৃহস্পতিবার (৬ জুন) ডালাসে সুপার ওভারে পাকিস্তানকে হারিয়েছে স্বাগতিক যুক্তরাষ্ট্র। সাবেক বিশ্বচ্যাম্পিয়ন পাকিস্তানকে হারানোর পর উচ্ছ্বাসে মেতেছে পুরো যুক্তরাষ্ট্র দল। দলের অধিনায়ক মোনাঙ্ক প্যাটেল ম্যাচ শেষে বলেছেন, কন্ডিশনের সঠিক ব্যবহার করেছে তারা।


বিশ্বকাপের মঞ্চে, পাকিস্তানের মতো পরাশক্তির বিপক্ষে ক্রিকেটে নবীন যুক্তরাষ্ট্রের জয়। ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে দিনটি যুক্তরাষ্ট্র ক্রিকেটের জন্য স্মরণীয় হয়ে থাকবে। মুদ্রার উল্টোপিঠে পাকিস্তান ক্রিকেটের জন্য একটি হতাশার দিন।


প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৫৯ রান সংগ্রহ করে পাকিস্তান। রান তাড়ায় নেমে শুরুতে থেকে জয়ের পথে থাকলেও ১৫৯ রানেই আটকে যায় যুক্তরাষ্ট্র। তবে সে আক্ষেপ তারা মেটায় সুপার ওভারে। প্রথমে ব্যাট করে অভিজ্ঞ পেসার মোহাম্মদ আমিরের ওভারে ১ উইকেট হারিয়ে ১৮ রান তুলে নেয় তারা। ওভারে তিনটি ওয়াইড দেন পাকিস্তানের পেসার। এ তিন ডেলিভারিতে অতিরিক্ত রানসহ ৭ রান তুলে দেয় যুক্তরাষ্ট্রের ব্যাটাররা। বাবর মনে করেন, যেটাই সুপার ওভারে যুক্তরাষ্ট্রকে এগিয়ে দিয়েছে। ১৯ রান তাড়া করতে নেমে ১৩ রানের বেশি তুলতে পারেনি পাকিস্তান।

পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক জয়ের পর যুক্তরাষ্ট্রের অধিনায়ক মোনাঙ্ক প্যাটেল বলেন, 'এটা একটা বড় প্রাপ্তি। প্রথমবার খেলতে নেমেই পাকিস্তানকে হারানো। আমরা আমাদের কন্ডিশন ভালোভাবে ব্যবহার করেছি। অবিশ্বাস্য এই জয়ে আমরা খুব খুশি। আমাদের পরিকল্পনা সফল। আমরা চেয়েছি বিশ্বকাপের সেরা দলগুলোর মধ্যে কাউকে হারাতে। আজ আমরা সেটা করতে পেরেছি।'

এদিকে হারের পর বাবরের কণ্ঠে শোনা গিয়েছে হতাশার বানী। পাকিস্তানের অধিনায়ক বলেন, ‘যখন আপনি কোনো টুর্নামেন্ট খেলতে আসবেন, অবশ্যই সেরা প্রস্তুতি নিয়ে আসেন। ছোট দল পেলে আপনি মানসিকভাবে কিছুটা হালকা অনুভব করতে পারেন। কিন্তু পরিকল্পনা যদি বাস্তবায়ন না হয়, তাহলে যে দলই হোক, ব্যর্থ হবেন। প্রস্তুতি ভালো ছিল। কিন্তু দল হিসেবে আমরা পরিকল্পনা বাস্তবায়ন করতে পারেনি ম্যাচে।’

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status