ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
সোমবার ২৪ জুন ২০২৪ ১০ আষাঢ় ১৪৩১
নলকূপ নষ্ট, কষ্টে ৫শত স্কুলের শিক্ষার্থীরা
রমজান আলী,সাতকানিয়া
প্রকাশ: Thursday, 6 June, 2024, 8:42 PM

নলকূপ নষ্ট, কষ্টে ৫শত স্কুলের শিক্ষার্থীরা

নলকূপ নষ্ট, কষ্টে ৫শত স্কুলের শিক্ষার্থীরা

চট্টগ্রাম জেলার সাতকানিয়া উপজেলার ছদাহা ইউনিয়নের খোর্দ্দ কেঁওচিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একমাত্র নলকূপটি ছয় মাস ধরে নষ্ট হয়ে পড়ে রয়েছে। শিক্ষক-শিক্ষার্থীরা পড়েছে পানির কষ্টে।

বিদ্যালয় সূত্রে জানা গেছে, সাতকানিয়া উপজেলার ছদাহা ইউনিয়নে নুনু চৌধুরীর বাজারে পাশে খোর্দ্দ কেঁওচিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় অবস্থিত। প্রাক্‌-প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত প্রায় ৫ শত জন শিক্ষার্থী আছে। বিদ্যালয়ের একমাত্র নলকূপটি ছয় মাস আগে একেবারে নষ্ট হয়ে যায়। এরপর থেকে নিরাপদ পানির জন্য ভোগান্তিতে পড়েন শিক্ষক ও শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা এখন অনেক দূরের থেকে নলকূপ থেকে খাওয়ার পানি সংগ্রহ করে।

স্কুলের দপ্তরি কাজল কান্তি রুদ্র স্কুলে জন্য বাহির থেকে পানি সংগ্রহ করতেছে এমন দৃশ্য চোখো পড়েন প্রতিবেদকের।


বিদ্যালয়ের শিক্ষার্থী জানায়, এত এত শিক্ষার্থী সারা দিন স্কুলে থাকে। কিন্তু বিদ্যালয়ে পানির কোনো ব্যবস্থা নেই। বিদ্যালয়ের নলকূপটি অকেজো হয়ে যাওয়ায় আমাদের খুব সমস্যা হচ্ছে। খাওয়ার পানির জন্য কষ্ট করতে হয় আমাদের স্কুলের দপ্তরি দাদা অনেক দুর থেকে পানি নিয়ে আসে আমাদের জন্য। না হয় স্কুল ছুটির পরে বাড়িতে গিয়ে আমাদের পানি খেতে হয়। বিদ্যালয়ে একটি নতুন নলকূপ স্থাপন জরুরি বলে জানায় তারা।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলী হোসেন হেলালী জানান, নলকূপটি পুরোনো। ছয় মাস ধরে নষ্ট হয়ে গিয়েছে। স্কুলে দপ্তরি বাহিরে এলাকা থেকে পানি নিয়ে আসে প্রতিদিন আমাদের জন্য, তবে নলকূপ টি আগে কয়েকবার সংস্কার করা হয়েছিল বর্তমান টাকা অভাবে সংস্কার করতে পারতেছি না। বিষয়টি উপজেলা শিক্ষা কর্মকর্তা জানানো হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন বিশ্বাস বলেন, স্কুলের শিক্ষার্থীদের বিশুদ্ধ পানি পানের বিষয়টি জরুরি। যেহেতু বিদ্যালয়ের টিউবয়েলটি নষ্ট, তাই উপজেলা প্রশাসন খুব তাড়াতাড়ি সেটির সংস্কার করে পানি পানের উপযোগী করবে।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status