ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
বৃহস্পতিবার ৩০ মে ২০২৪ ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
বড় মেয়েকে নিয়ে গোপনে বাংলাদেশ ছেড়েছেন সেই জাপানি মা
নতুন সময় প্রতিবেদক
প্রকাশ: Tuesday, 16 April, 2024, 12:23 AM

বড় মেয়েকে নিয়ে গোপনে বাংলাদেশ ছেড়েছেন সেই জাপানি মা

বড় মেয়েকে নিয়ে গোপনে বাংলাদেশ ছেড়েছেন সেই জাপানি মা

বড় কন্যা সন্তান জেসমিন মালিকাকে নিয়ে বাংলাদেশ ছেড়ে জাপানে চলে গেছেন জাপানি নাগরিক নাকানো এরিকো। গত ৯ এপ্রিল বিকাল সাড়ে ৩টায় এয়ার ইন্ডিয়ার ফ্লাইটে তিনি বাংলাদেশ ছেড়ে যান। সেখান থেকে পরে তিনি জাপানে চলে গেছেন বলে এমনই অভিযোগ করেছেন জাপানি শিশুদের বাংলাদেশি বাবা ইমরান শরীফ। 


সোমবার (১৫ই এপ্রিল) সুপ্রিম কোর্টের আপিল বিভাগের চেম্বার জজ, জাপানি মা ও বাংলাদেশি বাবার দুই কন্যা সন্তানের হেফাজতী মামলায়, জাপানি মাতা জ্যেষ্ঠ কন্যাকে নিয়ে পালিয়ে যাওয়ার ব্যাপারে বাবার দায়ের করা দরখাস্তটি আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে সর্বোচ্চ গুরুত্ব সহকারে পাঠিয়ে দেওয়ার নির্দেশনা দেন। ফলে আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে ২১শে এপ্রিল অন্যান্য মামলার লিস্টের সর্বোচ্চ প্রথমে জাপানি মাতা পালিয়ে যাওয়ার ব্যাপারে আদালত অবমাননার দরখাস্তটির শুনানি হবে। 

চলতি বছরের ১৩ ফেব্রুয়ারি তারিখে হাইকোর্টে হেফাজতীর চূড়ান্ত রায়ে জাপানি মাতাকে বড় মেয়ের এবং বাংলাদেশি বাবাকে মেঝো মেয়ের হেফাজতি প্রদান করা হয়। 

এই আদেশের বিরোধিতা করে উভয় পক্ষই আপিল বিভাগে লিভ ট্যু আপিল দরখাস্ত প্রদান করেন। তারপর থেকেই বাবা ইমরান শরীফ আশঙ্কা করে আসছিলেন যে জাপানি মাতা এরিকো নাকানো হয়তো তৃতীয়বারের মতো আদালতের আদেশ অবমাননা করে সন্তানকে নিয়ে জাপানে পালিয়ে যাবেন। 


তাই গত ৯ এপ্রিল বাবা ইমরান শরীফ আপিল বিভাগে এই মর্মে দরখাস্ত করেন যে, আপিল বিভাগে আপিল চলাকালীন জাপানি মাতা যেন জ্যৈষ্ঠ কন্যাকে নিয়ে দেশত্যাগ করতে না পারেন। একই দিন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের চেম্বার জজ অন্তর্বর্তী আদেশ প্রদান করেন যে 'স্থিতিশীলতা বজায় রাখার নির্দেশ দেওয়া হলো' অর্থাৎ সন্তানকে দেশের বাইরে নেওয়া যাবে না। 

জাপানি মাতা এরিকো নাকানো তার পরই এই আদেশ ভঙ্গ করে জোষ্ঠ্য কন্যা জাসমিন মালিকা শরীফকে নিয়ে এয়ার ইন্ডিয়া ২২৮ নম্বর ফ্লাইটে নিউ দিল্লি হয় জাপানে পালিয়ে যান।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status