ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
সদস্য হোন |  আমাদের জানুন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
বুধবার ১৭ এপ্রিল ২০২৪ ৩ বৈশাখ ১৪৩১
সিরাজগঞ্জ শাহজাদপুরে হাসপাতালে এক সঙ্গে ৪ টি কন্যা শিশুর জন্ম
মাসুদ রানা বাচ্চু,সিরাজগঞ্জ
প্রকাশ: Thursday, 4 April, 2024, 2:39 PM

সিরাজগঞ্জ শাহজাদপুরে হাসপাতালে  এক  সঙ্গে ৪ টি কন্যা শিশুর জন্ম

সিরাজগঞ্জ শাহজাদপুরে হাসপাতালে এক সঙ্গে ৪ টি কন্যা শিশুর জন্ম

সিরাজগঞ্জের এনায়েতপুর থানার খোকশাবাড়ি গ্রামের অটোভ্যান চালক সবুজ আলী শেখের(৩৫) স্ত্রী সোনিয়া খাতুন (২২) তার ১১ মাসের এক কন্যা সন্তান রেখে বুধবার দুপুর ১২ টায় সিজার করে এক সঙ্গে ৪ কন্যা সন্তানের জন্ম দিয়েছেন।

শাহজাদপুর উপজেলার হাবিবুল্লাহ নগর ইউনিয়নের নগরডালা করতোয়া ব্রীজের পাশে ইসলামিয়া হাসপাতালে এ ৪ শিশুর জন্ম হয়। এখনও পর্যন্ত ৪ শিশুই সুস্থ্য আছে। তাদের উন্নত চিকিৎসার জন্য সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

এ বিষয়ে শিশুর পিতা ভ্যান চালক সবুজ শেখ জানান, আমি হতদরিদ্র  ভ্যানচালক। দিন আনি দিন খাই। আমার আগের একটি ১১ মাসের কন্যা সন্তান রয়েছে। এ অবস্থায় আমার স্ত্রী আবারও গর্ভবতী হয়ে পড়ে। আমরা নষ্ট করার সিদ্ধান্ত নেই। কিন্তু চিকিৎসক পরীক্ষা করে বলে এক সঙ্গে ৩ সন্তান রয়েছে। তাই এটা নষ্ট করা ঠিক হবে না। তার পরামর্শে রেখে দেই। ৮ মাসে আজ প্রসব বেদনা উঠলে এ হাসপাতালে নিয়ে আসি। অপারেশন করে চিকিৎসক  একে একে ৪ টি শিশু বের করে। সবগুলো শিশু ও মা সুস্থ্য থাকায় আমরা খুশি। কিন্তু এখন তাদের উন্নত চিকিৎসার প্রয়োজন। এজন্য অনেক টাকা দরকার কিন্তু আমার তো কোনো টাকা পয়সা নেই। তাই খুবই  বিপাদের মধ্যে আছি । তাই যদি সমাজের  হৃদয়বানরা আমার পাশে দাড়ালে আমার এই শিশুগুলির প্রাণ বেচে যাবে।

এ বিষয়ে শিশুর মা সোনিয়া জানান, এই শিশুগুলো কে বাচাতে সাহায্য সহযোগিতা প্রয়োজন। সবাই এগিয়ে আসার অনুরোধ জানান তিনি।

এবিষয়ে ইসলামিয়া হাসপাতালের এমডি মো.গোলাম মোস্তফা  জানান , প্রসববেদনা নিয়ে সকালে সোনিয়া নামের এই মেয়ে কে নিয়ে  আমাদের এখানে আনার পর আমরা আল্ট্রাস্নোগ্রাম করে ৪টি শিশু নিশ্চিত হয়ে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী মা ও শিশুদের বাচাতে সিজারের পরামর্শ দেয়া হয়। এরপর তাদের সম্মতিক্রমে ডা. ইখতিয়ার উদ্দিন সোহেল সিজার আপারেশন করে ৪  টি শিশুর জন্ম দেন। মা ও শিশুরা সুস্থ্য আছে। তাদের উন্নত চিকিৎসার জন্য সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status