ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
সদস্য হোন |  আমাদের জানুন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ৩ বৈশাখ ১৪৩১
তেঁতুলিয়ায় বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত
মুস্তাক আহমেদ,পঞ্চগড়
প্রকাশ: Tuesday, 2 April, 2024, 9:54 PM

তেঁতুলিয়ায় বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত

তেঁতুলিয়ায় বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত

“সচেতন—স্বীকৃতি—মূল্যায়ন শুধু বেঁচে থাকা থেকে সমৃদ্ধির পথে যাত্রা” এ প্রতিপাদ্যকে সামনে রেখে তেঁতুলিয়ায় বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত হয়েছে।

মঙ্গলবার (২ এপ্রিল) সকাল সাড়ে ১১টায় উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবা র্কাযালয়ের আয়োজনে উপজেলা পরিষদ হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা সমাজসেবা কার্যালয়ের সমাজসেবা অফিসার শাহ মোঃ আল আমিনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার ফজলে রাব্বি ও সভাপতিত্ব করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু। 

আলোচনা অনুষ্ঠানের এক পর্যায়ে প্রধান অতিথির বক্তব্যের মধ্যদিয়ে একটি মুক্ত আলোচনার পরিবেশ সৃষ্টি হয় । উপস্থিত অতিথি ও অংশীজনের মধ্যে অটিজমের সচেতনতা নিয়ে বিষদ আলোচনা উঠে আসে। উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার ডা মাসুদ পারভেজ উপস্থিত সকলকে অটিজমের পরিপ্রেক্ষিত বিস্তারিত বক্তব্য তুলে ধরেন । তিনি বলেন এটি আসলে রোগ নয় এটি স্নায়ু দুর্বলতার প্রতীক। এটির জন্য চাই সবার আগে সামাজিক সচেতনতা। 
ভজনপুর প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক মরিয়ম আক্তার বলেন , তেঁতুলিয়া উপজেলার একমাত্র প্রতিবন্ধী বিদ্যালয়ে অটিজম সম্ভাব্য শিক্ষার্থী আছে ১৬ জনের মত । কিন্তু আমরা দক্ষ রির্সোস শিক্ষকের অভাবে ও ফান্ডিং এর অভাবে অটিজম সম্ভাব্য শিক্ষার্থীদের প্রয়োজনীয় যত্ন নিতে পারি না। 
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার ফজলে রাব্বি বলেন আমরা আগামীতে সমাজ সেবা অফিসারের সহযোগিতায় উপজেলার রাজণৈতিক ও ব্যবসায়ী সমাজের মধ্যথেকে একটি ফান্ড গঠন করার উদ্যোগ গ্রহন করবো। যে ফান্ড আগামীতে অটিজম সম্ভাব্য স্পেশাল বাচ্চাদের শারীরিক , মানসিক, ও দক্ষতা উন্নয়নে সহযোগিতা করবে। 
এসময় উপজেলা পরিষদের বিভিন্ন দফতরের কর্মকর্তা সহ ভজনপুর প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষক, কর্মচারী, এনজিও প্রতিনিধি, ও সাংবাদিক সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status