ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
সদস্য হোন |  আমাদের জানুন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ৩ বৈশাখ ১৪৩১
প্রয়াত মোহাম্মদ নাসিমের ৭৫ তম জম্মদিন ইফতার উপলক্ষে মাহফিল অনুষ্ঠিত
নতুন সময় প্রতিবেদক
প্রকাশ: Tuesday, 2 April, 2024, 9:42 PM

প্রয়াত মোহাম্মদ নাসিমের ৭৫ তম জম্মদিন ইফতার উপলক্ষে মাহফিল অনুষ্ঠিত

প্রয়াত মোহাম্মদ নাসিমের ৭৫ তম জম্মদিন ইফতার উপলক্ষে মাহফিল অনুষ্ঠিত

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র ও বিভিন্ন দপ্তরের সাবেক সফল মন্ত্রী প্রয়াত জননেতা আলহাজ্ব মোহাম্মদ নাসিম এমপির ৭৫ তম শুভ জন্মদিন নানা কর্মসূচির মধ্য দিয়ে পালন করেছে সিরাজগঞ্জ সদর উপজেলার ছোনগাছা ইউনিয়ন  আঃলীগ ও তার সহযোগী সংগঠন।এ দিবস উপলক্ষে মঙ্গলবার (২ এপ্রিল)  বিকালে শাহানগাছা তালিমুল সুন্নাহ মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে স্মৃতি চারণ করে বক্তব্য রাখেন সিরাজগঞ্জ-১ আসনের জাতীয় সংসদ সদস্য ও স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি প্রয়াত জননেতা মরহুম আলহাজ্ব মোহাম্মদ নাসিম এর সুযোগ পুত্র প্রকৌশলী তানভীর শাকিল জয়।
ছোনগাছা ইউনিয়ন ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে মরহুমের স্মৃতি চারণ করে বক্তব্য রাখেন,সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আব্দুল হাকিম, সদর উপজেলা আওয়ামী লীগে সাধারণ সম্পাদক নুরুল ইসলাম সজল, সাবেক জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও বর্তমান জেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য জিহাদ আল ইসলাম, জেলা আওয়ামী যুবলীগের আহবায়ক রাসেদ ইউসুফ জুয়েল, রতনকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাইদুল ইসলাম জুড়ান, বহুলী ইউনিয়ন আওয়ামী লীগে সভাপতি টি এম মুঞ্জরুল ইসলাম মুঞ্জ,বাগ বাটি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আমজাদ হোসেন, ছোনগাছা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রকৌশলী আবদুল্লাহ আল মামুন, ছোনগাছা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী জিন্নাহ, ছোনগাছা ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি লুৎফর রহমান আলী আলকাস সহ প্রমুখ।

বক্তরা এ সময় মরহুম আলহাজ্ব মোহাম্মদ নাসিম এর স্মৃতি চারণ করতে গিয়ে বলেন, “মোহাম্মদ নাসিম আওয়ামী লীগের রাজনীতির এক কিংবদন্তী। রাজনীতিতে তার চরিত্র ছিলো সাহসিকতায় ভরপুর। তিনি ছিলেন, সত্যিকারের জননেতা। সিরাজগঞ্জ তথা সারা বাংলাদেশের তিনি ছিলেন আশার আলোর বর্তিকা।

তার অনুপস্থিতিতে তার জম্মদিন পালন করা অত্যন্ত কষ্টের ও বেদনাদায়ক। বাংলাদেশের উন্নয়নের রোল মডেল সিরাজগঞ্জ কাজিপুর, সেটাও প্রয়াত জননেতা মরহুম আলহাজ্ব মোহাম্মদ নাসিম এর কারণে সম্ভব হয়েছে। আজও সিরাজগঞ্জ কাজিপুরবাসির কাছে তাকে হারানো বেদনা তাড়া করে বেড়ায়, আপনি আমাদের  জন্য কাজ করতে এসে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেন, তার আর্দশকে ধারন করে আগামী দিনে চলার আহবান জানান বক্তারা।

সিরাজগঞ্জ বাসিকে যমুনা নদীর ভাংগনের হাত থেকে রক্ষা করে সিরাজগঞ্জ তথা কাজিপুর কে করেছেন সমৃদ্ধ। বঙ্গবন্ধুর আর্দশের সৈনিক হিসেবে মৃত্যুর আগ পর্যন্ত মানুষের কল্যাণে নিবেদিত ছিলেন তিনি ।সিরাজগঞ্জ কাজিপুর কে উন্নয়নের আলোয় আলোকিত করছেন তিনি। সিরাজগঞ্জ কাজিপুরের প্রতিটি মানুষের জীবনে এনেছেন আমুল পরিবর্তন, নদী ভাংগন রোধ থেকে শুরু করে শিক্ষা প্রতিষ্ঠান,বেকারত্ব লাগবে কর্মসংস্থানসৃষ্টি, নানা ক্ষেত্রে করেছেন অপরিসীম উন্নয়ন, যাহা সিরাজগঞ্জ কাজিপুরবাসি কোন দিন তার ঋণ শোধ করতে পারবে না।তিনি সিরাজগঞ্জ কাজিপুরের প্রতিটি মানুষের হৃদয়ে জাগ্রত হয়ে আছেন। তাই তিনি মরে গিয়েও সিরাজগঞ্জ কাজিপুরবাসির নিকট স্মরণীয় হয়ে থাকবেন।ছোনগাছা ইউনিয়ন ছাত্র লীগের সভাপতি লিটন বাবুএর পরিচালনায় এ সময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি আব্দুল বারী,সদর উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আল আমিন, রতনকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান বিপ্লব,ছোনগাছা ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি শহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল হাবিব রিমন, জাহাঙ্গীর আলম, ছোনগাছা ইউনিয়ন আওয়ামী যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি নরুল ইসলাম ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ টিপু, ছোনগাছা ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আব্দুল আলিম, ছোনগাছা ইউনিয়ন ছাত্র লীগের সাধারণ সম্পাদক আল আমিন সেখ,উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন আওয়ামী লীগ, কৃষক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ ও মুক্তিযোদ্ধাবৃন্দ,সুশীল সমাজের এক অংশ সহ সর্বসাধারন। বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী মোহাম্মদ নাসিম ১৯৪৮ সালের ২ এপ্রিল সিরাজগঞ্জ জেলার কাজিপুর উপজেলায় জাতীয় চার নেতার অন্যতম শহিদ ক্যাপ্টেন এম মনসুর আলী ও মা মোসাম্মাত্ আমেনা মনসুরের ঘরে জন্মগ্রহণ করেন।গত ২০২০ সালে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর স্ট্রোকে মোহাম্মদ নাসিমের জীবন সংকটাপন্ন হয়ে উঠেছিল, সেই সংকট আর কাটেনি। দীর্ঘ ১০ দিন ধরে হাসপাতালে জীবন-মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে ২০২০ সালের ১৩ জুন মারা যান রাজনীতির এই উজ্জ্বল নক্ষত্র।ইফতারের আগমূর্তে মোহাম্মদ নাসিমের রুহেরর মাগফিরাত কামনায় বিশেষ দোয়া করে ইফতারের মধ্যে দিয়ে অনুষ্ঠান সমাপ্ত করেন।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status