ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
সদস্য হোন |  আমাদের জানুন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ৩ বৈশাখ ১৪৩১
আগরতলা ইমিগ্রেশনের সার্ভার সমস্যায় আখাউড়া স্থলবন্দরে ৪-ঘন্টা যাত্রী চলাচল বন্ধ
ইয়াছিন মাহমুদ,ব্রাহ্মণবাড়িয়া
প্রকাশ: Tuesday, 2 April, 2024, 9:26 PM

আগরতলা ইমিগ্রেশনের সার্ভার সমস্যায় আখাউড়া স্থলবন্দরে ৪-ঘন্টা যাত্রী চলাচল বন্ধ

আগরতলা ইমিগ্রেশনের সার্ভার সমস্যায় আখাউড়া স্থলবন্দরে ৪-ঘন্টা যাত্রী চলাচল বন্ধ

ভারতের আগরতলা ইমিগ্রেশনের সার্ভারে ত্রুটি থাকায় ব্রাহ্মণবাড়িয়া আখাউড়া স্থলবন্দর দিয়ে-৪ ঘন্টা যাত্রী পারাপার বন্ধ ছিল।

মঙ্গলবার সকাল-৮টা ১৫ মিনিট থেকে এই বন্দর দিয়ে ভারতগামী যাত্রী পারাপার বন্ধ হয়ে যায়। পরে দুপুর ১২:৩০ মিনিটের দিকে সার্ভারের সমস্যা সমাধান হলে  যাত্রী পারাপার স্বাভাবিক হয়। তবে যাদের ভারতের বিমানের টিকেট আছে তাদেরকে জরুরী ভিত্তিতে পাঠানো হয়েছে।

 এতে দুর্ভোগে পরেন অনেক যাত্রীরা। বিশেষ করে নারী-শিশু ও বৃদ্ধরা অনেক কষ্টের স্বীকার হয়। এসময়  যাত্রী ছাউনী ও গাছ তলায় বসে অলস সময় পার করেন। 

আখাউড়া স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশের ইনচার্জ মোঃ খাইরুল আলম বলেন, প্রতিদিনের ন্যায় সকাল- ৮টায় আমরা ইমিগ্রেশন কার্যক্রম শুরু করি। ৮-থেকে-১০ জন যাত্রী ইমিগ্রেশন সম্পন্ন করে ভারতে পাঠাই। সোয়া- ৮টার দিকে আগরতলা ইমিগ্রেশন কর্তৃপক্ষ বিএসএফের মাধ্যমে মৌখিকভাবে আমাদেরকে জানায় আগরতলা ইমিগ্রেশনের সার্ভার ডাউন আছে। 

এ কারণে ইমিগ্রেশন সম্পন্ন করতে পারছেন না। তারা আমাদেরকে অনুরোধ করে বলে আমরা যেন কোন যাত্রী না পাঠাই। পরে আমরা আগরতলা ইমিগ্রেশন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার চেষ্টা করি। তারাও শূণ্য রেখায় আসে। আমরাও শূণ্য রেখায় যাই। সকাল সাড়ে ১০-টার দিকে তারা আমাদেরকে বলেন, যে সকল যাত্রীর ভারতের আভ্যন্তরীন বিমানের টিকেট আছে তাদেরকে ভারতে পাঠাতে বলে। আমরা যাদের টিকেট আছে তাদের ইমিগ্রেশন সম্পন্ন করে ভারতে পাঠিয়েছি। 
ইমিগ্রেশন পুলিশের ইনচার্জ মোঃ খাইরুল আলম আরও বলেন, বেলা সোয়া-১২টার দিকে আগরতলা ইমিগ্রেশন কর্তৃপক্ষ জানায়, তাদের সার্ভার সচল হয়েছে। এরপর যাত্রী পারাপার স্বাভাবিক হয়েছে। 
উল্লেখ্য, যোগাযোগ ব্যবস্থা ভালো থাকায় আখাউড়া স্থল বন্দর দিয়ে প্রতিদিন-৭-৮’শত যাত্রী ভারতের ত্রিপুরা রাজ্যে গমন করে। সেখান থেকে অনেকেই চিকিৎসাসহ অন্যান্য প্রয়োজনে বিমান যোগে ভারতের বিভিন্ন রাজ্যে গমন করেন।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status