ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
সদস্য হোন |  আমাদের জানুন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
সোমবার ২২ এপ্রিল ২০২৪ ৯ বৈশাখ ১৪৩১
ঈদুল ফিতর কেন্দ্রিক র‍্যাবের সাঁড়াশি অভিযানে ৮ ছিনতাইকারি গ্রেপ্তার
ফাহিম ফরহাদ, গাজীপুর
প্রকাশ: Monday, 1 April, 2024, 4:35 PM

ঈদুল ফিতর কেন্দ্রিক র‍্যাবের সাঁড়াশি অভিযানে ৮ ছিনতাইকারি গ্রেপ্তার

ঈদুল ফিতর কেন্দ্রিক র‍্যাবের সাঁড়াশি অভিযানে ৮ ছিনতাইকারি গ্রেপ্তার

র‍্যাবের সাঁড়াশি অভিযানে ছিনতাইকারী চক্রের দলনেতা-সহ ৮ছিনতাইকারীকে গ্রেপ্তার করা হয়েছে। শনিবার (৩০মার্চ) বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত গাজীপুরের টংগী পূর্ব থানার রেলস্টেশন এলাকা ও রাজধানীর বিমানবন্দর থানা এলাকায় অভিযান চালিয়ে ওই ছিনতাইকারী চক্রের দুই দলনেতা-সহ ৮ সদস্যদের গ্রেপ্তার করা হয়।

র‍্যাব জানায় আসন্ন ঈদ উল ফিতরকে কেন্দ্র করে সাম্প্রতিক সময়ে ছিনতাইকারী, অজ্ঞান পার্টি, মলম পার্টি ও কিশোর গ্যাং চক্রের তৎপরতা বেড়েছে। ছিনতাইকারী চক্রের সদস্যরা নিরীহ মানুষকে অস্ত্রাঘাত করে, প্রাইভেটকার, মোটর সাইকেল, গাড়ী, টাকা পয়সা, মোবাইল, স্বর্ণালংকার ইত্যাদি মূল্যবান সামগ্রী ছিনতাই করে জন জীবন অতিষ্ঠ করে তুলছে।

র‍্যাব জানায় রাজধানীবাসী এবং দেশের বিভিন্ন প্রান্ত হতে রাজধানীতে আগত যাত্রীরা যাতে নিরাপদে ঈদের কেনাকাটা করে নির্বিঘ্নে স্বস্তির সাথে বাড়ী ফিরে যেতে পারে এ লক্ষ্য নিয়ে ছিনতাইকারী, অজ্ঞানপার্টি এবং মলমপার্টি চক্রের বিরুদ্ধে র‌্যাব-১ এর সাঁড়াশি অভিযান অব্যাহত রয়েছে।

এদের লাগাম টানতে গত ২৬ শে মার্চ টঙ্গীতে র‍্যাবের কন্ট্রোল রুম স্থাপন করার পর থেকে ছিনতাই বিষয়ক প্রচুর অভিযোগ র‍্যাব-১ এর কাছে আসে। এ প্রেক্ষিতে ছিনতাইকারী চক্রের সদস্যদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে র‌্যাব-১ গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে এবং রাজধানী-সহ আশপাশের বিভিন্ন এলাকায় ছিনতাই এর সাথে জড়িত সংঘবদ্ধ চক্রকে সনাক্ত করতে সক্ষম হয়।

এর প্রেক্ষিতে গাজীপুরের টংগী পূর্ব থানার রেলস্টেশন এলাকায় অভিযানে গ্রেপ্তার আসামীরা হলো মহানগরীর টংগী পূর্ব থানার আবুল হাসেমের ছেলে দলনেতা ওয়াসিম (২৫), বি-বাড়ীয়ার (ব্রাহ্মণবাড়িয়া) বাঞ্ছারামপুর থানার জালাল মিয়ার ছেলে দলনেতা আল-আমিন (৩২), ছিনতাইকারি অন্যান্য সদস্যরা হলো গাজীপুরের শ্রিপুর থানার লিটন মিয়ার ছেলে রাজু মিয়া (২১), কিশোরগঞ্জের করিমগঞ্জ থানার আবুল কাশেম আজাদের ছেলে আসাদুজ্জামান ওরফে তমাল (২২)।

রাজধানীর বিমান বন্দর থানা এলাকায় অভিযানে গ্রেপ্তার অপর আরও ৪ছিনতাইকারি সক্রিয় সদস্যরা হলো কিশোরগঞ্জ সদরের জাহেদ মিয়ার ছেলে মো: ফরিদ (২৬), গাইবান্ধার সাদুল্লাপুর থানার রফিকুল ইসলামের ছেলে সাগর হোসেন (২৬), পঞ্চগড় সদরের আব্দুল মালেকের ছেলে আব্দুল মজিদ ওরফে মুন্না (৩২), ও হবিগঞ্জের বানিয়ারচর থানার মো: সাইফুল ইসলামের ছেলে মো: রাসেল (৩০)।

এসময় ছিনতাইকারীদের নিকট হতে  ০৮ টি ছুরি ০৯ টি মোবাইল ফোন  এবং নগদ ১৫০০ টাকা উদ্ধার করে জব্দ করে র‍্যাবের আভিযানিক দলের সদস্যরা। রবিবার র‍্যাবের মিডিয়া বিভাগ থেকে সহকারি মিডিয়া পরিচালক ও সহকারি পুলিশ সুপার মাহফুজুর রহমান সাক্ষরিত এক বার্তা বিজ্ঞপ্তিতে গণমাধ্যমকে এসব তথ্য জানানো হয়। র‍্যাব জানায় এসব অপরাধীদের আইনের আওতায় আনতে বরাবরের ন্যায় র‍্যাবের সাঁড়াশি অভিযান আগামীতেও অব্যাহত থাকবে।

পরে গ্রেপ্তার আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা গ্রহণ প্রকৃয়াধীন জানায় (অধিনায়কের পক্ষে) র‍্যাবের সহকারি মিডিয়া পরিচালক ও সহকারি পুলিশ সুপার মাহফুজুর রহমান।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status