ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
সদস্য হোন |  আমাদের জানুন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ৩ বৈশাখ ১৪৩১
ঈদের ছুটিতে হলত্যাগের নির্দেশ, পড়াশোনা নিয়ে বিপাকে শিক্ষার্থীরা
ইবি প্রতিনিধি
প্রকাশ: Monday, 1 April, 2024, 4:01 PM

ঈদের ছুটিতে হলত্যাগের নির্দেশ, পড়াশোনা নিয়ে বিপাকে শিক্ষার্থীরা

ঈদের ছুটিতে হলত্যাগের নির্দেশ, পড়াশোনা নিয়ে বিপাকে শিক্ষার্থীরা

ঈদুল ফিতরের ছুটিতে বৃহস্পতিবার (৪ এপ্রিল) সকাল ১০টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দিয়েছে ইসলামী বিশ্বদ্যিালয় (ইবি) প্রশাসন। ১৬ দিনের বন্ধ হলগুলো খুলবে আগামী ১৯ এপ্রিল সকাল ১০টায়। এতে হলে অবস্থানরত শিক্ষার্থীরা ভোগান্তিতে পড়ছেন।

আবাসিক শিক্ষার্থীরা বলেন, অন্যান্য বিশ্ববিদ্যালয়ে ছুটি শুরুর পরে এবং শেষ হওয়ার আগেই হল খুলে দেওয়া হয়। আর আমাদের হয় উল্টো। সব ছুটিতে হল দীর্ঘদিন ধরে বন্ধ থাকে। এতে পড়াশোনা প্রায় শেষের দিকে থাকা চাকরিপ্রার্থী শিক্ষার্থীরা বিপাকে পড়ে। অনেকেই হল বন্ধ থাকার কারণে পাশের মেসগুলোতে থাকেন।

শনিবার (৩০ মার্চ) প্রভোস্ট কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভা শেষে প্রভোস্ট কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড. আসাদুজ্জামান এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, আগামী ৪ এপ্রিল সব হল বন্ধ হয়ে যাবে, তবে বিশ্ববিদ্যালয়ের অফিসগুলো ৬ এপ্রিল বন্ধ হবে। এই ছুটি শেষ হবে ১৭ এপ্রিল। ছুটি শেষে আগামী ১৯ এপ্রিল (শুক্রবার) সকাল ১০টায় হলসমূহ খুলে দেওয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এইচ এম আলী হাসান জানান, ১৭ তারিখ পর্যন্ত ছুটি থাকলেও পরবর্তী বৃহস্পতিবার ও শুক্রবার বিশ্ববিদ্যালয় সাপ্তাহিক ছুটি থাকে। তাই ২০ এপ্রিল থেকে পুরোদমে শুরু হবে বিশ্ববিদ্যালয়ের সব কার্যক্রম। ছুটি শেষে ২০ এপ্রিল অফিস খোলার দিন দুপুর ১২টার মধ্যে সংশ্লিষ্ট বিভাগ ও অফিসের কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিত ও অনুপস্থিতির প্রতিবেদন রেজিস্ট্রার অফিসে দিতে হবে।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status