ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
সদস্য হোন |  আমাদের জানুন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
সোমবার ২২ এপ্রিল ২০২৪ ৯ বৈশাখ ১৪৩১
নেতানিয়াহুর পদত্যাগ দাবিতে উত্তাল ইসরায়েল
নতুন সময় ডেস্ক
প্রকাশ: Monday, 1 April, 2024, 11:03 AM

নেতানিয়াহুর পদত্যাগ দাবিতে উত্তাল ইসরায়েল

নেতানিয়াহুর পদত্যাগ দাবিতে উত্তাল ইসরায়েল

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে দেশটিতে বিক্ষোভ ছড়িয়ে পড়েছে। বিশেষ করে তেলআবিব, জেরুজালেম, সিজারিয়া, রানানা এবং হার্জলিয়াতে হাজার হাজার মানুষ রাস্তায় নেমে বিক্ষোভ করেছেন।

বিক্ষোভে নেতানিয়াহুর পদত্যাগের পাশাপাশি আগাম নির্বাচনের দাবি জানানো হয়েছে। একইসঙ্গে ফিলিস্তিনের গাজায় হামাসের হাতে বন্দী ১৩৪ ইসরায়েলি নাগরিককে মুক্ত করার দাবিও জানানো হয়। নেতানিয়াহুকে ক্ষমতাচ্যুত না করা পর্যন্ত বিক্ষোভ অব্যাহত রাখার প্রতিশ্রুতি দিয়েছেন বিক্ষোভকারীরা। তবে নেতানিয়াহু জানিয়েছেন তিনি পদত্যাগ করবেন না।

বিক্ষোভে অংশ নিয়ে জিম্মি লিরি আলবাগের মা শিরা আলবাগ বলেন, আমার ছেলে এবং অন্য জিম্মিরা কী অবস্থায় আছে, সেই চিন্তায় ১৭৬ দিন ধরে অন্য কিছু ভাবতে পারি না। জিম্মি বিনিময় চুক্তিতে যে-ই বাধা হয়ে দাঁড়াবে, তাকে ইসরাইলের জনগণ ক্ষমা করবেন না।

বিক্ষোভে অংশ নেন প্রায় ৫৪ দিন আগে মুক্তি পাওয়া জিম্মি রাজ বেন-আমি। তিনি বলেন, হামাসের হাতে জিম্মি সবাই বাড়ি ফিরে না আসা পর্যন্ত আমরা থামব না।

এদিকে বিক্ষোভ দমনে কঠোর অবস্থানে রয়েছে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী। পুলিশ কর্মকর্তারা শহরের কিরিয়া সামরিক সদর দপ্তরের প্রবেশদ্বার বিগিন গেটে বিক্ষোভকারীদের বাধা দেওয়ার চেষ্টা করেন। বিক্ষোভ দমনে জলকামানও ব্যবহার করা হয়। এ ছাড়া বিক্ষোভকারীদের মধ্য থেকে ১৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। সূত্র : দ্য গার্ডিয়ান ও আলজাজিরার।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status