ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
সদস্য হোন |  আমাদের জানুন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
সোমবার ২২ এপ্রিল ২০২৪ ৯ বৈশাখ ১৪৩১
কানাডার বিমানবন্দরে পাকিস্তানি বিমানবালা আটক
নতুন সময় ডেস্ক
প্রকাশ: Monday, 1 April, 2024, 1:13 AM

কানাডার বিমানবন্দরে পাকিস্তানি বিমানবালা আটক

কানাডার বিমানবন্দরে পাকিস্তানি বিমানবালা আটক

কানাডার টরোন্টো বিমানবন্দরে অবৈধ কর্মকাণ্ডের অভিযোগে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইনসের (পিআইএ) এক বিমানবালা বা এয়ার হোস্টেসকে গ্রেফতার করা হয়েছে। হিনা সানি নামে ওই এয়ার হোস্টেসের কাছে এমন একজনের পাসপোর্ট ছিল, যা তার কাছে থাকার কথা নয়। আন্তর্জাতিক পরিমণ্ডলে অন্যের পাসপোর্ট বহন করা অবৈধ।

পাকিস্তানি সংবাদমাধ্যম এক্সপ্রেস ট্রিবিউনের এক প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তানের লাহোর থেকে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইনসের ফ্লাইট পিকে-৭৮৯-এ করে হিনা সানি টরোন্টো গিয়েছিলেন। তার বিরুদ্ধে এবারই অভিযোগ প্রথম নয়, এর আগেও তাকে এমন কর্মকাণ্ডের জন্য সতর্ক করা হয়েছিল।

হিনা সানি পাকিস্তানের একজন জনপ্রিয় গায়কের আত্মীয় এবং সামাজিক যোগাযোগমাধ্যমে তিনি নিজেকে মডেল বলেও দাবি করেন। তার আটক কানাডায় পাকিস্তান এয়ারলাইনসের ক্রুদের এ ধরনের কর্মকাণ্ড নিয়ে আরও বেশি শোরগোল তুলেছে। এ ছাড়া আরও কয়েকজন এয়ার হোস্টেসের বিরুদ্ধে এ ধরনের অভিযোগ তুলে তাদের টরোন্টো ফ্লাইট নিষিদ্ধ করেছে পিআইএ।

পিআইএর একটি সূত্র আরও জানিয়েছে, হিনা সানি প্রতিষ্ঠানটির ফ্লাইট সার্ভিসের ডেপুটি জেনারেল ম্যানেজারের কাছ থেকে নিজের আইডি দেখিয়ে টরোন্টো ফ্লাইটের অনুমতি নিয়েছিলেন। এ বিষয়টি আরও বেশি প্রশ্নের জন্ম দিয়েছে। কারণ ধারণা করা হচ্ছে, এ ধরনের বিষয়ের সঙ্গে সংস্থাটির ঊর্ধ্বতন কর্মকর্তারও জড়িত।
 
হিনা সানির গ্রেফতার বিষয়টির আলোকে কানাডা কর্তৃপক্ষ আরও দুই এয়ার হোস্টেসকে জিজ্ঞাসাবাদ করেছে। পরে অবশ্য তাদের নিজ হোটেলে যাওয়ার অনুমতি দেওয়া হয়।

এ ঘটনার বিষয়ে প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে পাকিস্তান এয়ারলাইনসের মুখপাত্র আবদুল্লাহ খান জানিয়েছেন, তারা এ বিষয়ে অবগত। তারা কানাডার সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে সহযোগিতা করছেন। তিনি আরও জানিয়েছেন, কানাডা কর্তৃপক্ষের সঙ্গে সহযোগিতার মাধ্যমে এ বিষয়ে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status