ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
সদস্য হোন |  আমাদের জানুন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
সোমবার ২২ এপ্রিল ২০২৪ ৯ বৈশাখ ১৪৩১
বেতন-বোনাসের দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ
নতুন সময় প্রতিনিধি
প্রকাশ: Saturday, 30 March, 2024, 4:47 PM

বেতন-বোনাসের দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ

বেতন-বোনাসের দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ

ঈদের আগে বকেয়া বেতন ও বোনাসের দাবিতে লক্ষ্মীপুরের রায়পুরে বেঙ্গল স্যু ইন্ডাস্ট্রিজ লিমিটেডের শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন। আজ শনিবার ৩০মার্চ, সকাল ৮টার দিকে রাখালিয়া বাজার এলাকায় রায়পুর-ঢাকা আঞ্চলিক মহাসড়কে অবস্থান নেন শ্রমিকরা। পরে ৪ ঘণ্টা সড়ক অবরোধ করে রাখেন তারা।

এ সময় সড়কের দুপাশে দীর্ঘ যানজট সৃষ্টি হয়। একপর্যায়ে ইউএনও ও পুলিশের আশ্বাসে শ্রমিকরা অবরোধ প্রত্যাহার করে নেন। পরে ওই সড়কে যান চলাচল স্বাভাবিক করে।

আন্দোলনকারী শ্রমিকরা জানান, শনিবার সকালে বেঙ্গল স্যু ইন্ডাস্ট্রিজের শ্রমিকদের ৩ মাসের বেতন, ২ মাসের ওভারটাইম ও ঈদ বোনাস দেওয়ার কথা ছিল। কিন্তু মালিক পক্ষ কথা না রাখায় শ্রমিকরা সকালে কর্মবিরতি ঘোষণা করেন। একপর্যায়ে তারা রাস্তায় নেমে আসেন এবং সড়ক অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি পালন করেন। এ সময় সকাল ৮টা থেকে ১২টা পর্যন্ত সড়ক অবরোধ করে রাখেন শ্রমিকরা।

শ্রমিকদের অভিযোগ, চুক্তি অনুযায়ী মালিকপক্ষ শ্রমিকদের কোনো সুযোগ-সুবিধা দিচ্ছে না। তবে শ্রমিকদের অভিযোগের বিষয়ে মালিক পক্ষের কেউ গণমাধ্যমের সঙ্গে কথা বলতে রাজি হননি।

খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান খান ও রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াছিন মজুমদার ঘটনাস্থলে গিয়ে মালিক পক্ষের সঙ্গে আলোচনা করে বিষয়টি সমাধানের আশ্বাস দিলে শ্রমিকরা অবরোধ তুলে নেন।

ওসি ইয়াছিন মজুমদার বলেন, এখন যান চলাচল স্বাভাবিক রয়েছে। শ্রমিকদের প্রাপ্য বেতন-ভাতা যেন দ্রুত পরিশোধ করা হয়, সে বিষয়ে মালিক পক্ষের সঙ্গে কথা হয়েছে। আশা করি, শিগগিরই সমস্যা সমাধান হবে।

প্রসঙ্গত, একই করাখানার শ্রমিকরা বেতন-ভাতার দাবিতে ২০১৮ সালের ১৩ আগস্টে রায়পুর-ঢাকা মহাসড়কে বৈদ্যুতিক খুঁটি ফেলে ২ ঘণ্টা সড়ক অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি পালন করেছিল।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status