ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
সদস্য হোন |  আমাদের জানুন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
সোমবার ২২ এপ্রিল ২০২৪ ৯ বৈশাখ ১৪৩১
ঢাকা ময়মনসিংহ মহাসড়কের গাজীপুরায় কুড়িগ্রামের নারী পোষাক শ্রমিক নিহত
ফাহিম ফরহাদ, গাজীপুর
প্রকাশ: Saturday, 30 March, 2024, 3:47 PM

ঢাকা ময়মনসিংহ মহাসড়কের গাজীপুরায় কুড়িগ্রামের নারী পোষাক শ্রমিক নিহত

ঢাকা ময়মনসিংহ মহাসড়কের গাজীপুরায় কুড়িগ্রামের নারী পোষাক শ্রমিক নিহত

ঢাকা ময়মনসিংহ মহাসড়কে সড়ক দূর্ঘটনায় এক নারী পোষাক শ্রমিকের মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার ২৯মার্চ, সন্ধ্যায় গাজীপুর মহানগরীর গাজীপুরা বাসস্ট্যান্ড সংলগ্ন উড়াল সেঁতুর ঢাকাগামী প্রবেশ দারে এ সড়ক দূর্ঘটনা ঘটে। এসময় বিক্ষোব্ধ পোষাকশ্রমিকরা সড়ক অবরোধ করে সড়কের মিডলাইনে (মাঝের যানচলাচলের সড়ক) অগ্নিসংযোগ করে যানচলাচল বন্ধ করে দেয়। শ্রমিকদের সাথে বিক্ষোভ অবরোধে অংশ নেয়ে স্থানীয়রাও।

বিক্ষোব্ধ শ্রমিক ও স্থানীয়রা বলেন নিহত নারী এক শিশু বাচ্চা নিয়ে রাস্তাপারাপারের সময় গাজীপুর থেকে ঢাকা গামী একটি দ্রুত গতীর বালু বোঝাই ট্রাক তাকে পিশে দিয়ে চলে যায়, ঘটনাস্থলে মৃত্যু হয় ওই নারী পোষাক শ্রমিকের। বিক্ষোব্ধ শ্রমিকরা বলেন এ সড়কের মাঝের লেনে যানবাহন চলে খুব অল্প। মাঝের লেন দিয়ে যেসব যানবাহন চলাচল করে সেগুলো খুব দ্রুতগতীতে চলে, যার ফলে প্রতিনিয়ত পোষাক শ্রমিকদের সড়কে প্রাণহানি ঘটছে। তারা বলেন মাঝের সড়কটি ফ্লাইওভার না হওয়া পর্যন্ত বন্ধ করে রাখতে হবে তবেই এসব সড়ক দূর্ঘটনা ও প্রাণহানি কমে আসবে।

এসময় সড়কের উভয় পাশে কয়েক কিলোমিটার জুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে নিহত নারীর মরদেহ স্থানীয়দের সহযোগীতায় শহীদ আহসানউল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে পাঠায়। নিহত নারী পোষাক শ্রমিক কুড়িগ্রামের নাগেশ্বরী থানার কাচারী পোড়াডাঙ্গা এলাকার আব্দুল হাই এর মেয়ে হালিমা (৩০)। নিহত নারী হালিমার স্বামী মকবুল হোসেনের সাথে শিশু সন্তান-সহ গাজীপুরের সাতাইশ এলাকায় অস্থায়ী বসবাস করতেন। তাৎক্ষণিক নিহত নারী পোষাক শ্রমিকের কারখানার নাম এবং ওই নারীর সাথে থাকা শিশু বাচ্চার কোনও খবর জানাতে পারেনি পুলিশ ও স্থানীয়রা।

পরে পুলিশ ও স্থানীয়দের সহযোগীতায় উড়াল সেঁতুর প্রবেশদার বেরিকেড দিয়ে বন্ধ করে দেয়া হয়। মহাসড়কের মাঝের লেন ও উড়াল সেঁতু দিয়ে যানচলাচল বন্ধ রাখার শর্তে দীর্ঘ কয়েকঘন্টা পর শ্রমিকরা বিক্ষোভ অবরোধ তুলে নিলে মহাসড়কে যানচলাচল স্বাভাবিক হয়।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status