ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
সদস্য হোন |  আমাদের জানুন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
সোমবার ২২ এপ্রিল ২০২৪ ৯ বৈশাখ ১৪৩১
ঢাবি ভর্তি পরীক্ষায় চার ইউনিটে প্রথম হলেন যারা
নতুন সময় প্রতিবেদক
প্রকাশ: Thursday, 28 March, 2024, 11:35 PM
সর্বশেষ আপডেট: Thursday, 28 March, 2024, 11:45 PM

ঢাবি ভর্তি পরীক্ষায় চার ইউনিটে প্রথম হলেন যারা

ঢাবি ভর্তি পরীক্ষায় চার ইউনিটে প্রথম হলেন যারা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের ভর্তি পরীক্ষার সব ইউনিটের ফলাফল প্রকাশ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ মার্চ) বিকেল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চু্যয়াল ক্লাসরুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে উপাচার্য ড. এ এস এম মাকসুদ কামাল ফলাফল ঘোষণা করেন।

এতে কলা আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে প্রথম হয়েছেন প্রিয়ন্তী মণ্ডল। তিনি খুলনার সরকারি মজিদ মেমোরিয়াল সিটি কলেজ থেকে উচ্চমাধ্যমিক পাশ করেছেন। পরীক্ষায় মোট ১২০ নম্বরের মধ্যে তিনি পেয়েছেন ১০৫.২৫ নম্বর।

বিজ্ঞান ইউনিট থেকে প্রথম হয়েছেন রাজধানীর নটরডেম কলেজের শিক্ষার্থী প্রতীক রসুল। ভর্তি পরীক্ষায় তার রোল নম্বর ছিল ১১০০৭৩৭। পরীক্ষায় মোট ১২০ নম্বরের মধ্যে তিনি পেয়েছেন ১১১.২৫ নম্বর।

ব্যবসায় শিক্ষা ইউনিট থেকে প্রথম হয়েছেন চট্টগ্রামের সরকারি কমার্স কলেজের শিক্ষার্থী অথৈ ধর। ভর্তি পরীক্ষায় তার রোল নম্বর ছিল ৩২০৩৪৫১। পরীক্ষায় মোট ১২০ নম্বরের মধ্যে তিনি পেয়েছেন ১০৫.৫০ নম্বর।


চারুকলা ইউনিট থেকে প্রথম হয়েছেন রাজধানীর বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ সরকারি কলেজের শিক্ষার্থী বাঁধন তালুকদার। ভর্তি পরীক্ষায় তার রোল নম্বর ছিল ৫১০৬৩৮১। পরীক্ষায় মোট ১২০ নম্বরের মধ্যে তিনি পেয়েছেন ৯৮.১৬ নম্বর।

প্রসঙ্গত, চলতি বছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষ আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা গত ২৩ ফেব্রুয়ারি, বিজ্ঞান ইউনিটের ১ মার্চ, ব্যবসায় শিক্ষা ইউনিটের ২৪ ফেব্রুয়ারি এবং চারুকলা ইউনিটের ভর্তি পরীক্ষা ৯ মার্চ অনুষ্ঠিত হয়েছে।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status