ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
সদস্য হোন |  আমাদের জানুন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
সোমবার ২২ এপ্রিল ২০২৪ ৯ বৈশাখ ১৪৩১
সিরাজগঞ্জের রায়গঞ্জে কমিউনিটি এডুকেশন ওয়াচ গ্রুপ পূনঃগঠন বিষয়ক সভা অনুষ্ঠিত
মাসুদ রানা বাচ্চু, সিরাজগঞ্জ
প্রকাশ: Thursday, 28 March, 2024, 9:33 PM

সিরাজগঞ্জের রায়গঞ্জে কমিউনিটি এডুকেশন ওয়াচ গ্রুপ পূনঃগঠন বিষয়ক সভা অনুষ্ঠিত

সিরাজগঞ্জের রায়গঞ্জে কমিউনিটি এডুকেশন ওয়াচ গ্রুপ পূনঃগঠন বিষয়ক সভা অনুষ্ঠিত

সিরাজগঞ্জ রায়গঞ্জে কমিউনিটি এডুকেশন ওয়াচ গ্রুপ পূনঃগঠন বিষয়ক সভা অনুষ্ঠিত হয়। এনডিপির আশা প্রজেক্টের আয়োজনে         
জাতীয় পর্যায়ের বেসরকারী উন্নয়ন সংস্থা ন্যাশনাল ডেভেলপমেন্ট প্রোগ্রাম (এনডিপি)র আয়োজনে এবং গণসাক্ষরতা অভিযানের সহযোগিতায় আশা প্রজেক্টের আওতায় সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ উপজেলার ধানগড়া ও পাঙ্গাসী  ইউনিয়ন কমিউনিটি এডুকেশন ওয়াচ গ্রুপের পূনঃগঠন বিষয়ক  সভা স্ব স্ব ইউনিয়ন পরিষদের সভা কক্ষে ২৮ মার্চ -২০২৪ তারিখে অনুষ্ঠিত হয়। 

 সভায় সভাপতিত্ব করেন ধানগড়া ইউনিয়ন কমিউনিটি এডুকেশন ওয়াচ গ্রুপের  সভাপতি এবং ধানগড়া মহিলা ডিগ্রি কলেজের প্রভাষক মোঃ ফরিদুল ইসলাম এবং পাঙ্গাসী ইউনিয়ন কমিউনিটি এডুকেশন ওয়াচ গ্রুপের সভাপতি মোঃ জাকির হোসেন সরকার। সভাটি পরিচালনা করেন এনডিপির প্রতিবন্ধিতা ও শিক্ষা কর্মসুচির উপব্যবস্থাপক শিপন চন্দ্র নাগ। সভায় আলোচনা হয় ২ টি ইউনিয়নে  নতুন করে ইউনিয়ন কমিউনিটি এডুকেশন ওয়াচ গ্রুপ গঠন করা সহ। অত্র ধানগড়া ইউনিয়নে ২২ টি প্রাথমিক বিদ্যালয় এবং পাঙ্গামী ইউনিয়নে ১৯ টি প্রাথমিক বিদ্যালয় রয়েছে।

যা কমিটির সদস্যগণ সরকারের পাশাপাশি শিক্ষার মান উন্নয়নে কাজ করবেন। প্রত্যেকটি বিদ্যালয় মাঝে মাঝে পরিদর্শন করা, বিদ্যালয়ে ছাত্র/ছাত্রী উপস্থিত হচ্ছে কিনা তার খোজ খবর নেওয়া এবং উপস্থিতি নিশ্চিত করার ক্ষেত্রে সহযোগিতা করা, বিদ্যালয়ে ভর্তি উপযোগী সকল শিশুর ভর্তি নিশ্চিত করা,  শিক্ষক/ শিক্ষিকাগণ সঠিক সময়ে বিদ্যালয়ে উপস্থিত হচ্ছে কিনা তার খবর রাখা  শিক্ষারমান সহ বিদ্যালয়ের সার্বিক বিষয়ে শিক্ষক, শিক্ষা কর্মকর্তা এবং অভিভাবকদের সাথে যোগাযোগ করা। সভায় আরো আলোচনা হয় কমিউনিটি এডুকেশন ওয়াচ গ্রূফের সদস্যগণ সক্রিয় হওয়া সহ সচেতন হতে হবে এবং শিক্ষারমান বৃদ্ধির লক্ষ্যে  সকলে সক্রিয় ভূমিকা রাখতে হবে।


 উপস্থিত সকলে বলেন কমিউনিটি পর্যায়ের লোকদের যত বিদ্যালয়ের সাথে সম্পৃক্ত করা যাবে তত বিদ্যালয়ের উন্নতি বা শিক্ষারমান বৃদ্ধি হবে। এছাড়া বলেন প্রাক প্রাথমিকে ভর্তিকৃত ছাত্র ছাত্রীদেরকে শিশু বরণ অনুষ্ঠানের মাধ্যমে এবং অভি়ভাবক সমাবেশের মাধ্যমে বরণ করে নেওয়ার জন্য আশা প্রজেক্টের মাধ্যমে উদ্দ্যোগ গ্রহন করা এবং বাস্তবায়ন করা বিষয়ে বিস্তারিত আলেচনা হয়। শিক্ষারমান নিশ্চিত কল্পে  ইউনিয়ন পরিষদ সহ সকল পর্যায়ের লোকদের সক্রিয় অংশগ্রহন কামনা করেন। পরিশেষে উপস্থিত সকলে এবং সভার সভাপতিগণ এনডিপির সকল কার্যক্রম সহ আশা প্রজেক্টের কার্যক্রমের প্রশংসা করেন এবং আশা প্রজেক্টের সকল কার্যক্রমের সফলতা কামনা করেন।

উপস্থিত সকলের বিস্তারিত আলোচনায় ধানগড়া কমিউনিটি এডুকেশন ওয়াচ গ্রুপের সভাপতি হিসেবে মনোনিত করেন ধানগড়া মহিলা ডিগ্রি কলেজের প্রভাষক মোঃ ফরিদুল ইসলাম এবং পাঙ্গাসী ইউনিয়ন কমিউনিটি এডুকেশন ওয়াচ গ্রুপের সভাপতি হিসেবে নির্বাচিত করেন পাঙ্গাসী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জাকির হোসেন সরকারকে। সভায় তাদেরকে সভাপতির দায়িত্ব প্রদান করে প্রত্যেক ইউনিয়নের শিক্ষক, জনপ্রতিনিধি, সাংবাদিক,  যুবক, ইমাম, শিক্ষানুরাগী ব্যক্তি বর্গের সমন্বয়ে প্রত্যেক ইউনিয়নে ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status