ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
সদস্য হোন |  আমাদের জানুন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
সোমবার ২২ এপ্রিল ২০২৪ ৯ বৈশাখ ১৪৩১
রায়গঞ্জে দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে মৌসুমী বন্যায় আগাম সাড়াদান প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত
মাসুদ রানা বাচ্চু,সিরাজগঞ্জ
প্রকাশ: Thursday, 28 March, 2024, 1:38 PM

রায়গঞ্জে দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে মৌসুমী বন্যায় আগাম সাড়াদান প্রকল্পের  অবহিতকরণ সভা অনুষ্ঠিত

রায়গঞ্জে দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে মৌসুমী বন্যায় আগাম সাড়াদান প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত

সিরাজগঞ্জ রায়গঞ্জ উপজেলার  দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে মৌসুমী বন্যায় আগাম সাড়াদান প্রকল্প ২০২৪ এর অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয় ।     

জাতীয় পর্যায়ের বেসরকারী উন্নয়ন সংস্থা ন্যাশনাল ডেভেলপমেন্ট প্রোগ্রাম (এনডিপি) এর আয়োজনে এবং বিশ্ব খাদ্য কর্মসূচি (ডাব্লিউএফপি) এর সহযোগিতায় মৌসুমী বন্যায় আগাম সাড়াদান প্রকল্প ২০২৪ এর অংশ হিসেবে সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ  উপজেলা পরিষদ সভা কক্ষে কাজিপুর উপজেলা দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে অবহিতকরণ সভা ২৭ মার্চ ২০২৪ তারিখে অনুষ্ঠিত হয়েছে।

উক্ত অনুষ্ঠানে   সভায় সভাপতিত্ব করেন,রায়গঞ্জ  উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নাহিদ হাসান খান।

সভা পরিচালনা করেন, এনডিপির প্রতিবন্ধিতা ও শিক্ষা কর্মসূচির উপব্যবস্থাপক শিপন চন্দ্র নাগ। সভায় রায়গঞ্জ উপজেলা দূর্যোগ ব্যবস্থা কমিটির সকল সদস্য গণ উপস্থিত ছিলেন। প্রকল্প সম্পর্কে সংক্ষিপ্ত আলোচনায় প্রকল্পের উপজেলা সমন্বয়কারী অর্জুন কুমার রায় বলেন সিরাজগঞ্জ জেলার ০৬ টি উপজেলার ৪৮ টি ইউনিয়নে এই প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে। অবহিতকরণ সভায়  প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য, কাজের অগ্রগতি নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। পাশাপাশি রায়গঞ্জ উপজেলার ৪টি  ইউনিয়ন এই প্রকল্পের আওতাধীন রয়েছে সকলকে অবহিত করেন। তাই ইউনিয়ন দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে অবহিতকরণ সভা এবং কর্ম এলাকার ৬টি উপজেলার ৪৮ টি ইউনিয়নে ইমাম ও ভলান্টিয়ারদের বন্যার আগাম প্রস্তুতি ও সাড়াদানে করনীয় সম্পর্কে সকলের দায় দায়িত্ব বিষয়ে কর্মশালা স্ব স্ব ইউনিয়নের সভা কক্ষে অনুষ্টিত হচ্ছে বলে উপস্থিত সকলকে অবগত করা হয়। এছাড়া সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কমিউনিটি পর্যায়ে ১৪৪ টি মিটিং চলমান রয়েছে বলে অবহিত করা হয়। সভার সভাপতিসহ অংশগ্রহনকারীগণ তাদের বক্তব্যে এনডিপি ও বিশ্ব খাদ্য কর্মসূচি (ডাব্লিউএফপি) এবং এনডিপির সার্বিক কার্যক্রম ও প্রকল্পের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেন এবং দেশের উন্নয়নে ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কল্পে  সরকারের পাশাপাশি বেসরকারী উন্নয়ন সহযোগী  সংস্থা এনডিপিকে তার লক্ষ্য অর্জনে সকল কাজে উপস্থিত সকলে সার্বিক ভাবে সহাযোগিতা করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status