ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
সদস্য হোন |  আমাদের জানুন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
সোমবার ২২ এপ্রিল ২০২৪ ৯ বৈশাখ ১৪৩১
ড্যাফোডিল ও বিএসডিআই'র যৌথ উদ্যোগে সপ্তাহব্যাপী গ্লোবাল মানি উইক পালিত
নতুন সময় প্রতিবেদক
প্রকাশ: Thursday, 28 March, 2024, 12:42 PM

ড্যাফোডিল ও বিএসডিআই'র যৌথ উদ্যোগে সপ্তাহব্যাপী গ্লোবাল মানি উইক পালিত

ড্যাফোডিল ও বিএসডিআই'র যৌথ উদ্যোগে সপ্তাহব্যাপী গ্লোবাল মানি উইক পালিত

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও বাংলাদেশ স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউটের (বিএসডিআই)  যৌথ উদ্যোগে প্রাণবন্ত সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে দেশে ২৫ মার্চ গ্লোবাল মানি উইক ২০২৪ সফলভাবে শেষ হয়েছে। শিক্ষার্থীদের মধ্যে স য় আর্থিক প্রচার করা, সাক্ষরতা, অর্থ ব্যবস্থাপনা, এবং বিভিন্ন আকর্ষক কার্যক্রমের মাধ্যমে ১৮ মার্চ থেকে ২৪ শে মার্চ পর্যন্ত সপ্তাহব্যাপী  এ অনুষ্ঠান চলে।

স্কুল কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের মাঝে স য় মানসিকতা তৈরীতে সপ্তাহ জুড়ে অর্থ উপার্জন এবং স য়কে কেন্দ্র করে ভিডিও তৈরি এবং পোস্টার ডিজাইনিং প্রতিযোগিতা সহ বেশ কিছু কার্যক্রম আয়োজন করেছে। এই উদ্যোগগুলি তরুণদের মধ্যে গুরুত্বপূর্ণ আর্থিক দক্ষতা গড়ে তোলার জন্য ডিজাইন করা হয়েছিল যাতে  তাদের আত্মবিশ্বাসের সাথে তাদের আর্থিক ভবিষ্যত নেভিগেট করার ক্ষমতা তৈরী করে। সমাপনী অনুষ্ঠানে দুটি অন্তর্দৃষ্টিপূর্ণ প্যানেল আলোচনা এবং বিভিন্ন সেক্টরের বক্তারা আর্থিক অন্তর্ভুক্তি, অর্থ ব্যবস্থাপনা, এবং বিশেষ করে ছাত্রজীবনে স য়ের তাৎপর্য্যের বিষয়ে তাদের দক্ষতা শেয়ার করেন।

বাংলাদেশ ব্যাংকের আর্থিক অন্তর্ভুক্তি বিভাগের পরিচালক ইকবাল মহসিন একটি সমৃদ্ধ ভবিষ্যত গঠনে আর্থিক সাক্ষরতার গুরুত্বের ওপর জোর দিয়ে মূল বক্তব্য প্রদান করেন। 

অন্যান্য উল্লেখযোগ্য বক্তাদের মধ্যে ছিলেন আইসিটি ডিভিশনের প্রধান সিনিয়র কনসালটেন্ট সিদ্ধার্থ গোস্বামী, এবং, ইউএনডিপি বাংলাদেশের প্রাইভেট সেক্টর পার্টনারশিপ স্পেশালিস্ট দেবাশীষ রায়, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ব্যবসা ও উদ্যোক্তাবৃত্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ মাসুম ইকবাল, ড্যাফোডিল ফ্যামিলির গ্রুপ সিইও মোহাম্মদ নুরুজ্জামান এবং গ্লোবাল মানি উইক ২০২৪ এর কান্ট্রি ডিরেক্টর ও ফোকাল পয়েন্ট কে এম হাসান রিপন।

প্রথম প্যানেল আলোচনায় অতিথিরা বিচক্ষণ অর্থ ব্যবস্থাপনা এবং স য় অভ্যাসের তাৎপর্য, বিশেষ করে ছাত্রজীবনের গঠনমূলক বছরগুলিতে, এবং দ্বিতীয় প্যানেল আলোচনায় শিক্ষার্থীরা ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির  উপ-পরিচালক মিসেস আমেনা হাসান, এবং  সাংবাদিকতা ও মিডিয়া কমিউনিকেশন বিভাগের সহযোগী অধ্যাপক কাবিল খান  এর সাথে  আলাপচারিতা করার, প্রশ্ন জিজ্ঞাসা করার এবং আর্থিক বিষয়ে আরও অন্তর্দৃষ্টি অর্জনের সুযোগ পায়।

শিক্ষার্থীদের সৃজনশীল প্রচেষ্টাকে তুলে ধরে, ভিডিও প্রতিযোগিতা এবং পোস্টার উপস্থাপনার বিজয়ীদের তাদের প্রতিভা এবং আর্থিক সাক্ষরতা প্রচারে অঙ্গীকারের স্বীকৃতি স্বরুপ বিশিষ্ট অতিথিদের দ্বারা পুরস্কৃত করা হয়।  অতিথিদের অবদানের স্বীকৃতিস্বরূপ, গ্লোবাল মানি উইক ২০২৪-এর কান্ট্রি ডিরেক্টর ও ফোকাল পয়েন্ট কে এম হাসান রিপন সকল অতিথির হাতে  স্যুভেনির তুলে দেন।

বিএসডিআই-তে গ্লোবাল মানি উইক ২০২৪-এর সমাপনী অনুষ্ঠানটি বাংলাদেশের তরুণদের মধ্যে আর্থিক সাক্ষরতা এবং ক্ষমতায়নের জন্য প্রতিষ্ঠানের অঙ্গীকারের প্রমাণ হিসেবে কাজ করেছে।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status