ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
সদস্য হোন |  আমাদের জানুন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
সোমবার ২২ এপ্রিল ২০২৪ ৯ বৈশাখ ১৪৩১
গাজীপুরের টিআরজেড পোষাক কারখানায় বকেয়া বেতনের দাবীতে শ্রমিকদের বিক্ষোভ
ফাহিম ফরহাদ, গাজীপুর
প্রকাশ: Wednesday, 27 March, 2024, 7:37 PM

গাজীপুরের টিআরজেড পোষাক কারখানায় বকেয়া বেতনের দাবীতে শ্রমিকদের বিক্ষোভ

গাজীপুরের টিআরজেড পোষাক কারখানায় বকেয়া বেতনের দাবীতে শ্রমিকদের বিক্ষোভ

গাজীপুরের গাছা রোডের বসাকপাড়া এলাকার গাজীপুর সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের সামনে একটি পোষাক কারখানায় বকেয়া বেতনভাতার দাবীতে বিক্ষোভ ও অনশন করেছে পোষাক কারখানার (গার্মেন্টস) শ্রমিকরা। বকেয়া বেতনভাতার দাবীতে বুধবার (২৭মার্চ) সকালে টি আর জেড কারখানার শ্রমিকরা শান্তিপূর্ণ আন্দোলন বিক্ষোভ ও অনশন কর্মসূচি পালন করেন।

এ বিষয়ে জানতে চাইলে বিক্ষোব্ধ শ্রমিকরা বলেন গত দুই মাস ধরে বকেয়া বেতনের দাবীতে মালিক ও কারখানার প্রশাসনিক কর্মকর্তাদের সাথে একাধিকবার যোগাযোগ করেন শ্রমিকরা। এসময় শ্রমিকদের গত ১০ ফেব্রুয়ারি থেকে ২৭ মার্চ পর্যন্ত নানা টালবাহানায় সময় অতিবাহিত করেন কারখানা মালিক কর্তৃপক্ষ। এসবের প্রতিবাদে শ্রমিকদের বকেয়া বেতনভাতাসহ আসন্ন ঈদুল ফিতরের বোনাস আদায়ে তারা এ বিক্ষোভ আন্দোলন ও অনসন কর্মসূচি পালন করেন।

এ বিষয়ে জানতে কারখানা মালিক হারুনুর রশিদের মুঠোফোনে একাধিকবার কল দিলেও তিনি কল রিসিভ করেন নি, এ বিষয়ে কথা বলতে কারখানার প্রশাসনিক কর্মকর্তার মুঠো ফোনে। জানতে চাইলে তিনি সাংবাদিক পরিচয় পেয়ে ঢাকায় আছি বলে কল কেঁটে দেন।

এ বিষয়ে গাজীপুরের টংগী সাবজোনের ইন্ডাস্ট্রিয়াল পুলিশের সহকারি পুলিশ সুপার মেশাররফ হোসেন জানান খবর পেয়ে পুলিশ পাঠানো হয়েছে, তিনটা পর্যন্ত ঘটনাস্থলে ছিলাম পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে, ঘটনাস্থলে পর্যাপ্ত পুলিশ মোতায়েন রয়েছে। মুঠো ফোনে তিনি আরও জানান কারখানার বিক্ষোব্ধ শ্রমিকদের নিয়ে টংগীর কলকারখানায় সমাধানের লক্ষ্যে আলোচন চলমান রয়েছে।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status