ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
সদস্য হোন |  আমাদের জানুন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
সোমবার ২২ এপ্রিল ২০২৪ ৯ বৈশাখ ১৪৩১
যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পাবিপ্রবি উদযাপন করলো মহান স্বাধীনতা দিবস ২০২৪
রাফিউল ইসলাম, পাবিপ্রবি
প্রকাশ: Wednesday, 27 March, 2024, 12:21 AM

যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পাবিপ্রবি উদযাপন করলো মহান স্বাধীনতা দিবস ২০২৪

যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পাবিপ্রবি উদযাপন করলো মহান স্বাধীনতা দিবস ২০২৪

মঙ্গলবার (২৬ মার্চ) সকাল ১১ টায় পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে  মহান স্বাধীনতা দিবস  উপলক্ষে আত্মত্যাগী বীর সৈনিকদের  স্মরণে ফুল দিয়ে  শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়েছে। 

উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুনের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মাঠের প্যারেড গ্রাউন্ড  থেকে একটি র‍্যালী বের হয় দিবসটি উপলক্ষে। র‍্যালীটি স্বাধীনতা চত্বরে এসে সমাপ্ত হয়। 
এসময় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পক্ষ থেকে উপাচার্য অধ্যাপক ড.হাফিজা খাতুন,উপ-উপচার্য ড. এস এম মোস্তফা কামাল খান, কোষাধ্যক্ষ ড. কে এম সালাহ উদ্দীন, রেজিস্ট্রার বিজন কুমার ব্রহ্ম স্বাধীনতা চত্তরে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।
এরপর একে একে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন প্রক্টর অফিস, ছাত্র উপদেষ্টা দপ্তর, কর্মকর্তা পরিষদ,সবগুলো বিভাগ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ হাসিনা হল,পরিবহন পুল, বঙ্গবন্ধু পরিষদ,কর্মচারী পরিষদ,বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব, রোভার স্কাউটস গ্রুপসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শ্রদ্ধার্ঘ্য অর্পণ করে। 

উল্লেখ্য, ২০২৪ সাল বাংলাদেশের স্বাধীনতার ৫৪তম বছর। ১৯৭১ সালের ২৬ মার্চ পাকিস্তানের বিরুদ্ধে স্বাধীনতা ঘোষণা করেন বঙ্গবন্ধু। স্বাধীনতার ঘোষণা হয়ে গেলেও চূড়ান্ত জয় অর্জিত না হওয়া পর্যন্ত তিনি সর্বশক্তি দিয়ে লড়াই চালিয়ে যাওয়ার ডাক দেন। তারপর ৯ মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধ শেষে ঐ বছরের ১৬ ডিসেম্বর বাংলাদেশ পূর্ণ স্বাধীনতা অর্জন করে। বিশ্বের মানচিত্রে নতুন রাষ্ট্র হিসেবে আত্মপ্রকাশ ঘটে বাংলাদেশ নামক ভূখণ্ডের। 

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status