ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
সদস্য হোন |  আমাদের জানুন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
সোমবার ২২ এপ্রিল ২০২৪ ৯ বৈশাখ ১৪৩১
বর্ণাঢ্য আয়োজনে ইবিতে মহান স্বাধীনতা দিবস পালিত
নতুন সময় প্রতিবেদক
প্রকাশ: Tuesday, 26 March, 2024, 11:59 PM

বর্ণাঢ্য আয়োজনে ইবিতে মহান স্বাধীনতা দিবস পালিত

বর্ণাঢ্য আয়োজনে ইবিতে মহান স্বাধীনতা দিবস পালিত

স্বাধীনতার ৫৪ বছরে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে  ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মহান স্বাধীনতা দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে পতাকা উত্তোলন, বেলুন উড়িয়ে কর্মসূচির উদ্বোধন, শোভাযাত্রা, শ্রদ্ধাজ্ঞলি নিবেদন, নিরবতা পালন এবং দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

আজ মঙ্গলবার (২৬ মার্চ) সকাল সাড়ে ৯ টায় প্রশাসন ভবন চত্বরে গার্ড অব অনারসহ জাতীয় পতাকা উত্তোলন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন উপ উপাচার্য  অধ্যাপক ড. মাহবুবুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান। এছাড়া এসময় হল প্রভোস্টগণ নিজ নিজ হলে পতাকা উত্তোলন করেন। পরে বেলুন উড়িয়ে দিনব্যাপি কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য।

পতাকা উত্তোলন শেষে প্রশাসনভবন চত্বর হতে উপাচার্যের নেতৃত্বে শহিদ স্মৃতিসৌধ পর্যন্ত শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ, বিভাগ, হল, সকল পর্যায়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থী, বিভিন্ন সমিতি, পরিষদ, ফোরাম, ইবি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ, বিভিন্ন ছাত্র সংগঠন এবং সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসমূহ অংশগ্রহণ করে।

স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন ভিসি। পরে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, জিয়া পরিষদ, কর্মকর্তা-কর্মচারী সমিতি, বিভিন্ন বিভাগ, আবাসিক হলসমূহ, ছাত্র ইউনিয়ন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, প্রেস ক্লাব, সাংবাদিক সমিতিসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন।

শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে মুক্তিযুদ্ধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট  নিরবতা  পালন  ও তাদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মুনাজাত অনুষ্ঠিত হয়।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status