ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
সদস্য হোন |  আমাদের জানুন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ৩ বৈশাখ ১৪৩১
চট্টগ্রামে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস- ২০২৪ উদযাপন
ইসমাইল ইমন ,চট্টগ্রাম
প্রকাশ: Tuesday, 26 March, 2024, 11:48 PM

চট্টগ্রামে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস- ২০২৪ উদযাপন

চট্টগ্রামে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস- ২০২৪ উদযাপন

"স্বাধীনতা, সে আমার–
স্বজন হারিয়ে পাওয়া একমাত্র স্বজন,
স্বাধীনতা–আমার প্রিয় মানুষের রক্তে কেনা অমূল্য ফসল।"

১৯৭১ সালের ২৬ শে মার্চ প্রথম প্রহর, সময়: রাত ১২.২০ মিনিট। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি বেতার বার্তার মাধ্যমে ঘোষণা দিলেন-

"This may be my last message: From today Bangladesh is independent. I call upon the people of Bangladesh wherever you may be and with whatever you have, to resist the army of occupation to the last. Your fight must go on until the last soldier of the Pakistan occupation army is expelled from the soil of Bangladesh and final victory is achieved."

(এটিই সম্ভবত আমার শেষ বার্তা: আজ থেকে বাংলাদেশ স্বাধীন। বাংলাদেশের জনগণের নিকট আমার আহ্বান, আপনারা যে যেখানেই থাকুন এবং আপনাদের যা কিছু আছে তাই নিয়ে হানাদার বাহিনীকে প্রতিরোধ করুন। যতদিন পাক হানাদার বাহিনীর শেষ সৈন্যটি বাংলাদেশের মাটি থেকে বিতাড়িত না হয় এবং যতদিন আমাদের চূড়ান্ত বিজয় অর্জিত না হয় ততদিন সংগ্রাম চালিয়ে যাবেন।)

তারপর বঙ্গবন্ধুর অমিত আহবানে সাড়া দিয়ে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত হলো বাঙালির শ্রেষ্ঠতম অর্জন- স্বপ্নের সুবর্ণখচিত স্বাধীনতা।

মঙ্গলবার ২৬ মার্চ ২০২৪, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে সূর্যোদয়ের সাথে সাথে নগরীর কাট্টলি স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর শহিদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন সিএমপি কমিশনার (অ্যাডিশনাল আইজিপি) কৃষ্ণ পদ রায়, বিপিএম (বার), পিপিএম (বার)

পরবর্তীতে সিএমপি'র  দামপাড়াস্থ 'পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর' এর শহিদ চত্বর ও সিএমপি সদর দফতরের 'জনক চত্বর'এ জাতির পিতার ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন পুলিশ কমিশনার।

এরপর নগরীর এম এ আজিজ স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সঙ্গীত পরিবেশন শেষে সমন্বিত কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।

এসময় সেখানে উপস্থিত ছিলেন সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) আ স ম মাহতাব উদ্দিন, পিপিএম-সেবা; অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মাসুদ আহাম্মদ, বিপিএম-সেবা, পিপিএম-সেবা; উপ-পুলিশ কমিশনার (সদর) জনাব মো. আব্দুল ওয়ারীশ, পিপিএম-সেবা (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) সহ সিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। 

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status