ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
সোমবার ২৪ জুন ২০২৪ ১০ আষাঢ় ১৪৩১
বইমেলায় রাহিতুল ইসলামের বই ‘হ্যাকার হিমেল’
নতুন সময় প্রতিবেদক
প্রকাশ: Wednesday, 14 February, 2024, 9:13 PM

বইমেলায় রাহিতুল ইসলামের বই ‘হ্যাকার হিমেল’

বইমেলায় রাহিতুল ইসলামের বই ‘হ্যাকার হিমেল’

অমর একুশে বইমেলায় প্রকাশ হয়েছে রাহিতুল ইসলামের থ্রিলার ঘরানার উপন্যাস ‘হ্যাকার হিমেল’। ইতিমধ্যে বইটির দ্বিতীয় মুদ্রণ বাজারে এসেছে। বইটিতে হ্যাকিং এবং হ্যাকারের গল্প এমনভাবে লেখা হয়েছে বইটি পড়তে পড়তে পাঠক নিজেও জড়িয়ে যাবেন পাল্টাপাল্টি শ্বাসরুদ্ধকর সাইবার হামলায়।

২০১২ সালে প্রতিবেশী দেশের সঙ্গে সাইবার যুদ্ধে জড়িয়ে যায় বাংলাদেশের হ্যাকাররা। এরপর থেকে দেশে হ্যাকিং এবং হ্যাকার শব্দটির ব্যবহার বেড়েছে। বেড়েছে সাইবার জগতে অপরাধের মাত্রাও। দেশে ইন্টারনেটের বিস্তার ঘটাতে শহর থেকে গ্রামে সামাজিকমাধ্যম ব্যবহারের পরিমাণ বেড়েছে। ফলে সচেতনতার অভাবে অনেকেই হ্যাকিংয়ের কবলে পড়ছেন। গল্পে গল্পে হ্যাকারের উত্থান এবং সেখান থেকে নিস্তারের উপায় নিয়ে লেখা হয়েছে এই বইটি।

উপন্যাসটিতে হিমেল মূলত সাধারণ মানুষের মতোই চলাফেরা করে। কিন্তু তার অন্য একটি জীবন আছে। যেকোনো চ্যালেঞ্জ পেলেই সে সক্রিয় হয়ে ওঠে। তার জীবনেরই গল্প পাঠকের মন কাড়বে বলে মনে করছেন লেখক রাহিতুল ইসলাম।

বইটি সম্পর্কে তিনি বলেন, এই প্রথম আমি থ্রিলার উপন্যাস লিখেছি। আশ্চর্য এক রোমাঞ্চ অনুভব করেছি বইটি লেখার সময়। এই বইয়ের প্রধান চরিত্র হিমেলের সঙ্গে সঙ্গে প্রতিটা মুহূর্তে চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছি। চেষ্টা করেছি জয়লাভ করার। এখন পাঠক যদি আমার অন্যান্য বইয়ের মতো এই বইটিকেও ভালোবেসে গ্রহণ করেন, তাহলেই কেবল মনে করবো আমি এই চ্যালেঞ্জে জিততে পেরেছি।

‘হ্যাকার হিমেল’ উপন্যাসটি প্রকাশ করেছে জ্ঞানকোষ প্রকাশনী। মুদ্রিত মূল্য ৩০০ টাকা। ঘরে বসে বইটি অর্ডার করতে করা যাবে প্রথমা ডটকম : http://tinyurl.com/2p96373j ও রকমারি ডটকম : https://www.rokomari.com/book/371418/hacker-himel থেকে।


� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status