ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
সদস্য হোন |  আমাদের জানুন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
শুক্রবার ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ১০ ফাল্গুন ১৪৩০
ত্রিশের পরেও ত্বকে তারুণ্য ধরে রাখতে যা করবেন
নতুন সময় প্রতিবেদক
প্রকাশ: Sunday, 11 February, 2024, 11:28 PM

ত্রিশের পরেও ত্বকে তারুণ্য ধরে রাখতে যা করবেন

ত্রিশের পরেও ত্বকে তারুণ্য ধরে রাখতে যা করবেন

ত্বকের যত্ন নিতে জানলে আপনার বয়স কিন্তু সহজে বাড়বে না। মানে হলো, বয়স বাড়বে ঠিকই কিন্তু তার ছাপ সহজে পড়বে না চেহারায়। স্বাস্থ্যকর জীবনযাপন ও খাদ্যাভ্যাস, সেইসঙ্গে ত্বকের যত্ন- সব মিলিয়ে আপনার তারুণ্য ঝলমল করবে বয়স ত্রিশ পার হলেও। এক্ষেত্রে আপনার একটু সচেতনতা ও নিজের প্রতি যত্নশীল হওয়াটাই জরুরি। সঠিকভাবে যত্ন নিলে ত্রিশের পরেও আপনার ত্বক দেখতে বিশ বছর বয়সীদের মতো লাগবে। চলুন জেনে নেওয়া যাক কীভাবে যত্ন নেবেন-


১. শসা এবং দইয়ের ফেসপ্যাক

ত্বকে তারুণ্য ধরে রাখতে ব্যবহার করতে পারেন শসা এবং দইয়ের ফেসপ্যাক। এতে মুখের কালচে দাগই কেবল দূর হবে না, সেইসঙ্গে ত্বকে বয়সের ছাপও রোধ হবে। এতে থাকে অ্যান্টি-এজিং বৈশিষ্ট্য। যে কারণে মেলে উপকার। এটি ব্যবহার করার জন্য প্রথমে শসা গ্রেট করে দইয়ের সঙ্গে মিশিয়ে ফেসপ্যাক তৈরি করতে হবে। এরপর সেই ফেসপ্যাক মুখে লাগিয়ে রাখুন মিনিট বিশেক। এরপর ধুয়ে ফেলুন পরিষ্কার পানি দিয়ে।


২. নারিকেলের দুধ ব্যবহার

নারিকেলের দুধ ত্বকের জন্য বেশ উপকারী। এতে থাকে ভিটামিন ও মিনারেল। এটি মুখে ব্যবহার করলে ত্বকে পাওয়া যায় পর্যাপ্ত আর্দ্রতা। এটি ব্যবহার করার জন্য নারিকেল কুড়িয়ে দুধ বের করে নিতে হবে। এরপর সেই দুধ মুখে লাগিয়ে অপেক্ষা করতে হবে আধা ঘণ্টার মতো। এরপর পরিষ্কার পানি দিয়ে ধুয়ে নিতে হবে। এটি ফেস টোনার হিসেবেও ব্যবহার করতে পারবেন। এতে উপকার পাবেন।



৩. পেঁপে ফেস মাস্ক

পাকা পেঁপে কেবল খেতেই সুস্বাদু নয়, এর রয়েছে অনেক উপকারিতাও। আবার এটি মুখে মাস্ক হিসেবেও ব্যবহার করতে পারেন। পেঁপে অ্যান্টি-এজিং গুণে সমৃদ্ধ। যে কারণে এটি বলিরেখা দূর করতে সাহায্য করে। পাকা পেঁপে পিষে নিয়ে পেস্ট তৈরি করুন। এরপর তা মুখে লাগিয়ে রাখুন আধাঘণ্টার মতো। এরপর ধুয়ে ফেলুন। সপ্তাহে একবার ব্যবহার করলে উপকার পাবেন।

৪. গোলাপ জল

আপনার ত্বকে তারুণ্য ধরে রাখতে নিয়মিত ব্যবহার করতে পারেন গোলাপ জলের টোনার। এটি আমাদের মুখের মৃত কোষ দূর করতে কাজ করে। প্রথমে মুখ পরিষ্কার করে গোলাপ জল লাগিয়ে নিন। এটি ত্বকের কোমলতা ধরে রাখে, ত্বকে বয়সের ছাপ পড়তে দেয় না।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, ১৭/ডি আজাদ সেন্টার, ৫৫ পুরানা পল্টন, ঢাকা ১০০০।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status