ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
সদস্য হোন |  আমাদের জানুন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
শুক্রবার ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ১০ ফাল্গুন ১৪৩০
অফিসে সরকারি কর্মকর্তার প্রকাশ্যে ধূমপান, ভিডিও ভাইরাল
নতুন সময় প্রতিনিধি
প্রকাশ: Sunday, 11 February, 2024, 10:27 PM

অফিসে সরকারি কর্মকর্তার প্রকাশ্যে ধূমপান, ভিডিও ভাইরাল

অফিসে সরকারি কর্মকর্তার প্রকাশ্যে ধূমপান, ভিডিও ভাইরাল

ঝালকাঠি নলছিটি উপজেলার হিসাবরক্ষণ কর্মকর্তা মো. আহসান কবীরের বিরুদ্ধে অফিসে বসে প্রকাশ্যে ধূমপানের অভিযোগের পাওয়া গেছে। সম্প্রতি তার ধূমপানের ২ মিনিট ৩৯ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। বিষয়টি নিয়ে তোলপাড় চলছে। ইতোমধ্যে বরিশালের ডিভিশনাল কন্ট্রোলার অব একাউন্টস্ কার্যালয় থেকে ওই কর্মকর্তাকে চিঠি দিয়ে সতর্ক করা হয়েছে।

ভাইরাল হওয়া ওই ভিডিওতে দেখা যায়, অফিস কক্ষে চেয়ারে বসে প্রকাশ্যে ধূমপান করছেন আহসান কবীর। এসময় তার সামনে এক ব্যক্তি বসা ও ফাইল নিয়ে দুই ব্যক্তি দাঁড়ানো ছিলেন। তিনি এক হাতে কম্পিউটারের কিবোর্ড চাপছেন, অন্যহাতে সিগারেট টানছেন।


নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক সেবাগ্রহীতা বলেন, বিভিন্ন কাজে প্রায়ই উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তার কক্ষে যেতে হয়। অফিসে বসেই একের পর এক সিগারেট ধরান তিনি। তার একহাতে থাকে সিগারেট, অন্যহাতে সেবাগ্রহীতাদের ফাইলে স্বাক্ষর করেন। দুর্গন্ধে তার কক্ষে যাওয়া কষ্টকর। অফিসে যত লোকই থাকুক না কেন তিনি সবার সামনেই ধূমপান করেন। এটা তার নিত্যদিনের অভ্যাস।

তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, ২০১৩ সালে পাস হওয়া তামাক নিয়ন্ত্রণ সংশোধিত আইনে সরকারি-বেসরকারি কার্যালয়সহ ২৪ ধরনের স্থানকে পাবলিক প্লেস ঘোষণা দিয়ে সেসব জায়গায় ধূমপান সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে। অথচ নলছিটি উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তা মো. আহসান কবীর এই আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে প্রতিদিন নিজ কক্ষে বসে প্রকাশ্যে ধূমপান করেন।

উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তা আহসান হাবীব বলেন, আমিতো রাস্তায় বা বাহিরে ধূমপান করতে পারি না তাই অফিস টাইমের পর অফিসে বসে ধূমপান করেছি। এটা আমার ভুল হয়েছে। আমি আমার ডিপার্টমেন্টকে জানিয়েছি।

বরিশাল ডেপুটি ডিভিশনাল কন্ট্রোলার অব একাউন্টস্ মো. সাজ্জাদ হোসেন বলেন, অফিস কক্ষে প্রকাশ্যে ধূমপান করার ঘটনায় হিসাবরক্ষণ কর্মকর্তা আহসান হাবীবকে চিঠি দিয়ে সতর্ক করা হয়েছে।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, ১৭/ডি আজাদ সেন্টার, ৫৫ পুরানা পল্টন, ঢাকা ১০০০।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status