ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪ ১০ শ্রাবণ ১৪৩১
ঝিনাইগাতী স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকের অভাবে সেবা বঞ্চিত রোগীরা
মোঃ খোকন মিয়া,শেরপুর
প্রকাশ: Thursday, 8 February, 2024, 12:24 AM

ঝিনাইগাতী স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকের অভাবে সেবা বঞ্চিত রোগীরা

ঝিনাইগাতী স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকের অভাবে সেবা বঞ্চিত রোগীরা

শেরপুরের ঝিনাইগাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকের অভাবে সেবা থেকে বঞ্চিত হচ্ছে রোগীরা। এ স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটারসহ যাবতীয় যন্ত্রপাতি রয়েছে। কিন্তু জুনিয়র কনসালট্যান্ট এ্যানেস্থেসিয়া না থাকায় সিজার কার্যক্রম ব্যাহত হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।জানা গেছে, ঝিনাইগাতী উপজেলার ২ লাখ দরিদ্র মানুষের চিকিৎসার ভরসাস্থল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। 


এ স্বাস্থ্য কমপ্লেক্সে প্রতিদিন অনেক নারী রোগী সিজারের সেবা নিতে আসেন। কিন্তু গত প্রায় ১ বছর ধরে এ স্বাস্থ্য কমপ্লেক্সে জুনিয়র কনসালট্যান্ট এ্যানেস্থেসিয়া চিকিৎসক নেই। ফলে সেবা নিতে আসা রোগীরা কাঙ্খিত সেবা থেকে বঞ্চিত হচ্ছে।স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, জেলার নকলা ও শ্রীবরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পুরোপুরি সিজার কার্যক্রম পরিচালনার ব্যবস্থা নেই। কিন্তু দুইটি স্বাস্থ্য কমপ্লেক্সেই সেই জুনিয়র কনসালটেন্ট এ্যানেস্থেসিয়া চিকিৎসক রয়েছে। তারা বসে বসে বেতন ভাতা নিচ্ছেন। এ ছাড়া এ স্বাস্থ্য কমপ্লেক্সে জুনিয়র কনসালট্যান্ট মেডিসিন চিকিৎসক না থাকায় সেবা নিতে আসা রোগীরা সেবা থেকে বঞ্চিত হচ্ছে।

 উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাজীব সাহা বিশেষ ব্যবস্থায় জোড়াতালি দিয়ে মাঝেমধ্যে সিজার কার্যক্রম চালিয়ে আসছেন।এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রাজীব সাহা বলেন, চিকিৎসক সংকট দূরীকরণে উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। চিকিৎসকের পদ পূরণ হলেই রোগীদের চাহিদা মেটানো যাবে।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status