ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
সদস্য হোন |  আমাদের জানুন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
শুক্রবার ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ১০ ফাল্গুন ১৪৩০
ভান্ডারিয়ায় মাদ্রাসার নবনির্মিত একাডেমিক ভবনের শুভ উদ্বোধন অনুষ্ঠিত
নতুন সময় প্রতিনিধি
প্রকাশ: Sunday, 4 February, 2024, 1:35 AM

ভান্ডারিয়ায় মাদ্রাসার নবনির্মিত  একাডেমিক ভবনের শুভ উদ্বোধন অনুষ্ঠিত

ভান্ডারিয়ায় মাদ্রাসার নবনির্মিত একাডেমিক ভবনের শুভ উদ্বোধন অনুষ্ঠিত

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের দূরদর্শী সিদ্ধান্তে অন্যান্য শিক্ষার পাশাপাশি মাদ্রাসা শিক্ষাও এগিয়ে যাচ্ছে। ভবন নির্মান করলেই হবেনা মানসম্মত শিক্ষার ব্যবস্থা থাকতে হবে। যেমন কবরে কিছু তৈরী হয়না, তাজমহল কিন্তু বিশাল, শত শত বছরের ঐতিহ্য কিš‘ তাজমহলে কিছু তৈরী হয়না। ভবন গুলিতে যদি জ্ঞান বিতরণ না হয় সেগুলোও কবরের মতো। এজন্য এখানে মানসম্মত শিক্ষা প্রদান করতে হবে।

 পিরোজপুরের ভান্ডারিয়াসহ দক্ষিণাঞ্চলের মানুষের দীর্ঘ দিনের প্রাণের দাবী অবশেষে পূরণ হতে যাচ্ছে  ভান্ডারিয়ার কচাঁ নদীতে হবে সেতু। পাথরঘাটা-মঠবাড়ীয়া-ভান্ডারিয়া-বাগেরহাট খুলনা-বেনাপোল হয়ে কোলকাতা পর্যন্ত ১২ রুটের  নিরবি”িছন্ন যোগাযোগের জন্য চরখালীতে কচাঁ নদীতে সেতু নির্মান করা হচ্ছে।

 আজ শনিবার (৩ ফেব্রুয়ারি) সকাল ১০টায় পিরোজপুরের ভান্ডারিয়ায় শাহাবুদ্দিন কামিল  মাদ্রাসার নবনির্মিত  একাডেমিক ভবনের শুভ উদ্বোধন ও কামিল ১ম বর্ষের শিক্ষার্থীদের সবক অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে  প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া এসব কথা বলেন।

মাদ্রাসার গভর্নিং বডির সভাপতি মোয়াজ্জেম হোসেন মিয়ার সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন পিরোজপুর-২ আসনের এমপি মহিউদ্দীন মহারাজ, ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আঃ রশীদ, জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মিরাজুল ইসলাম, পৌর মেয়র ফায়জুর রশিদ খসরু জোমাদ্দার ও মাদ্রাসার অধ্যক্ষ মুহাম্মদ আব্দুর রহীম খান । শিক্ষক সানাউল্লাহ   হাসান এর সঞ্চলনায় সভ অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান মন্ত্রীর মূখ্য সচিব আরো বলেন, প্রধান মন্ত্রীর অসাধারণ জ্ঞান ও প্রজ্ঞায় নিজেস্ব অর্থায়নে সারাদেশে দৃষ্টি নন্দন মডেল মসজিদ তৈরী করে দিয়েছেন। যা বিশ্ব বিড়ল। তিনি উপ¯স্থিত শিক্ষক শিক্ষার্থীদে উদ্দেশে আরো বলেন শুধু ভবন নির্মান করলেই হবেনা ভাল পড়া-লেখা জ্ঞান বিতরণ করতে হবে।
 
শিক্ষা প্রকৌশল অধিদপ্তর প্রায় ৪ কোটি টাকা ব্যয়ে ৪ তলা বিশিষ্ট অত্যাধুনিক এ অ্যাকাডেমিক ভবনটি নির্মান করেন। 

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, ১৭/ডি আজাদ সেন্টার, ৫৫ পুরানা পল্টন, ঢাকা ১০০০।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status