ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪ ১০ শ্রাবণ ১৪৩১
খাগড়াছড়িতে এক ঝাঁক নারী উদ্যোক্তার মিলনমেলা
ইসমাইল ইমন চট্টগ্রাম
প্রকাশ: Monday, 20 November, 2023, 11:26 PM

খাগড়াছড়িতে এক ঝাঁক নারী উদ্যোক্তার মিলনমেলা

খাগড়াছড়িতে এক ঝাঁক নারী উদ্যোক্তার মিলনমেলা

এক ঝাঁক নারী উদ্যোক্তার সমন্বয়ে  খাগড়াছড়ি জেলা শিল্পকলা একাডেমিতে মিলন মেলা পালিত হয়েছে। আন্তর্জাতিক নারী উদ্যোক্তা দিবস উপলক্ষ্যে দিনব্যাপী নানা অনুষ্ঠান মালার আয়োজন করেছে খাগড়াছড়ি নারী উন্নয়ন সংস্থা। রবিবার সকাল থেকে স্থানীয় অর্ধশতাধিক নারী উদ্যোক্তা উৎসবমুখর এই অনুষ্ঠানে অংশ নেন। শিল্পকলা একাডেমির হলরুমে নানান পণ্যের পসরা সাজিয়ে বসেন তারা।

খাগড়াছড়ি নারী উন্নয়ন সংস্থার সভাপতি তাসলিমা আক্তার বিথীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নাজমুন আরা সুলতানা এবং বিশেষ অতিথি ছিলেন জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার নাহিদ নাজিয়া।

এ ছাড়াও খাগড়াছড়ি নারী উন্নয়ন সংস্থার সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মিনেইচিং মারমার সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনায় অংশ নিয়ে অতিথিদের সাথে উদ্যোক্তা হয়ে ওঠার ইতিবৃত্ত শোনান নারী উদ্যোক্তারা। বলেন, বর্তমান বিশ্বের আর্থ-সামাজিক প্রেক্ষাপটে অর্থনীতিকে আরও সমৃদ্ধ করতে কাজ করে যাচ্ছেন তারা।

অতিথিরা তাঁদের বক্তব্যে বলেন, উদ্যোক্তা হিসেবে নারীদের অংশগ্রহণ অর্থনীতিতে যেমন গতি আনছে, তেমনি দারিদ্রতা বিমোচন, কর্মসংস্থান সৃষ্টি এবং নারী ক্ষমতায়নেরও দৃষ্টান্ত হয়ে উঠছে।

প্রসঙ্গত, বিশ্বের নারী উদ্যোক্তাদের সম্মান জানাতে এবং নতুন উদ্যোক্তাদের অনুপ্রাণিত করতে প্রতিবছর আন্তর্জাতিকভাবে পালিত হয় দিবসটি। তারই প্রেক্ষিতে খাগড়াছড়ি নারী উন্নয়ন সংস্থার উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। দেশের কল্যাণে অদম্য নারী, অগ্রযাত্রায় আরেক সিঁড়ি এই প্রতিপাদ্য নিয়ে এগিয়ে যাচ্ছে নারী উদ্যোক্তারা।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status