ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪ ১০ শ্রাবণ ১৪৩১
তফসিল ঘোষণার পর ঢাকা শহরে যা দেখা গেল
নতুন সময় ডেস্ক
প্রকাশ: Thursday, 16 November, 2023, 2:12 AM

তফসিল ঘোষণার পর ঢাকা শহরে যা দেখা গেল

তফসিল ঘোষণার পর ঢাকা শহরে যা দেখা গেল

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পরেই অনেকটা গণপরিবহণ শূন্য হয়ে পড়ে রাজধানী ঢাকা। নগরীর পল্টন, শাহবাগ, বাংলামোটর, কারওয়ান বাজার, ফার্মগেট, মিরপুর, মহাখালী, বনানী এলাকা ঘুরে দেখা যায় সড়কে গণপরিবহন শূন্য। এতে ব্যাপক ভোগান্তিতে পরে নগরবাসী। জানা যায়, তফসিল ঘোষণাকে কেন্দ্র করে নাশতার আশঙ্কায় সড়কে বাস নামাননি পরিবহন মালিক পক্ষ।

রাজধানীর নীলখেতে বাসের জন্য প্রায় এক ঘণ্টা অপেক্ষায় ছিলেন ইকবাল হোসেন। তিনি জানান, জরুরি কাজে ফার্মগেট যাওয়ার জন্য বের হয়েছেন। এক ঘণ্টাও বেশি সময় বাসের অপেক্ষায় থেকে না পেয়ে শেষ পর্যন্ত অতিরিক্ত ভাড়া দিয়ে রিকশায় করে তিনি ফার্মগেট আসেন তিনি।

মোহাম্মপুরগামী যাত্রী সাজ্জাদ মিয়া বলেন, আমার অফিস তেজগাঁও সাত রাস্তায় এলাকায়। অফিস থেকে বের হওয়ার পর দুই ঘণ্টা রাস্তায় দাঁড়িয়েছিলাম। সেখান থেকে ফার্মগেট খামার বাড়ি  পর্যন্ত হেঁটে এসেছি। এখন পর্যন্ত কোনো বাসের দেখা পাইনি।

ফার্মগেট মোড়ে বাসের জন্য দাঁড়িয়ে থাকা নাজমুল হাসান জানান, একদিকে অবরোধ, অন্যদিকে আজ তফসিল, সব মিলিয়ে রাস্তায় গাড়ি কম। বাস মালিকরা আতঙ্কে বাস বের করেননি। বাস না থাকায় এখন বেশি ভাড়া দিয়ে রিকশায় যেতে হবে।

প্রসঙ্গত, বুধবার (১৫ নভেম্বর) রাত ৭টায় জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল আসন্ন জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা করেন। আগামী ৭ জানুয়ারি জাতীয় নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে বলে জানান তিনি।

এদিকে তফসিল ঘোষণার পরপরই রাজধানীর বিভিন্ন এলাকায় ক্ষমতাসীন আওয়ামী লীগকে আনন্দ মিছিল ও বিএনপি-জামায়াতকে বিক্ষোভ মিছিল করতে দেখা গেছে।

তফসিল ঘোষণার পর সন্ধ্যা সাড়ে ৭টায় রাজধানীর কাকরাইল মোড়ে ৫টি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এছাড়া রাত ১০টায় শাহবাগ মোড়ে একটি ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে দুর্বৃত্তরা।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status