ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
বৃহস্পতিবার ৩০ মে ২০২৪ ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
বিপিএলেও খেলতে পারবেন না নাসির
নতুন সময় ডেস্ক
প্রকাশ: Friday, 22 September, 2023, 7:01 PM

বিপিএলেও খেলতে পারবেন না নাসির

বিপিএলেও খেলতে পারবেন না নাসির

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সর্বশেষ আসরে নাসির হোসেন ছিলেন টুর্নামেন্টের অন্যতম সেরা পারফরমার। ঢাকা ডমিনেটরসের হয়ে তিনি ১২ ম্যাচ খেলে ৪৫.৭৫ গড়ে রান করেছেন ৩৬৬। বল হাতে ১৪.৬ গড়ে নিয়েছেন ১৬টি। এমন অলরাউন্ড পারফরম্যান্সের পরও আগামী বিপিএলে খেলা হচ্ছে না নাসিরের।

শুধু বিপিএল নয়, তাঁর বিরুদ্ধে আনা আইসিসির দুর্নীতির অভিযোগ থেকে মুক্তি না পেলে বাংলাদেশের কোনো ঘরোয়া টুর্নামেন্টেই নাসির খেলতে পারবেন না। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন প্রথম আলোকে বিষয়টি জানান, ‘আমরা তাঁকে বিপিএল ড্রাফটের তালিকায় রাখিনি। আইসিসি ক্লিয়ার না করা পর্যন্ত বাংলাদেশের কোনো ঘরোয়া টুর্নামেন্টে সে খেলতে পারবে না।’

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি টি-টেন লিগে দুর্নীতির অভিযোগ আনা হয় নাসিরের বিরুদ্ধে। ২০২১ সালের টুর্নামেন্টে ম্যাচে দুর্নীতির চেষ্টা করা হয়েছিল, যদিও সেটি ব্যাহত হয়। এ জন্য নাসিরসহ আটজনের বিরুদ্ধে অভিযোগ আনে আইসিসি। ১৯ সেপ্টেম্বরের আইসিসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এটি জানানো হয়।

এদিকে আগামী ২৪ সেপ্টেম্বর রোববার বিপিএলের প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হতে যাচ্ছে। ৭টি শ্রেণিতে ২০৩ জন স্থানীয় ক্রিকেটারকে বিপিএলের ড্রাফটের তালিকায় রাখা হয়েছে। স্থানীয় ক্রিকেটারদের মধ্যে যারা ‘এ’ শ্রেণিতে,  তাদের পারিশ্রমিক গতবারের মতোই ৮০ লাখ টাকা থাকছে। ‘এ’ শ্রেণি ক্রিকেটারদের মধ্যে ড্রাফটে নাম উঠবে শুধু মুশফিকুর রহিমের। বাকিদের সঙ্গে এর মধ্যেই বিভিন্ন দলের চুক্তি হয়ে গেছে।

‘বি’ শ্রেণিতে (৫০ লাখ) আছেন চার ক্রিকেটার। তাঁরা হলেন আফিফ হোসেন, ইমরুল কায়েস, রনি তালুকদার ও ইবাদত হোসেন। ৩০ লাখের ‘সি’ শ্রেণিতে আছেন ১৮ জন। ‘ডি’ শ্রেণিতে (২০ লাখ) আছেন ৩১ ক্রিকেটার। ৭৫ ক্রিকেটার আছেন ১৫ লাখ টানা পারিশ্রমিকের ‘ই’ শ্রেণিতে। ‘এফ’ শ্রেণিতে (১০ লাখ) ২৯ ক্রিকেটার ও ‘জি’ শ্রেণিতে (৫ লাখ) আছেন ৪৫ জন ক্রিকেটার।

এ ছাড়া বিপিএল ড্রাফটের বিদেশি ক্রিকেটারদের তালিকায় নাম লিখিয়েছেন ৪৪৮ জন ক্রিকেটার। ‘এ’ শ্রেণির বিদেশি ক্রিকেটারদের পারিশ্রমিক ৮০ হাজার ডলার। ‘বি’ শ্রেণি ৬০ হাজার, ‘সি’ শ্রেণি ৪০ হাজার, ‘ডি’ ৩০ হাজার ও ‘ই’ শ্রেণির বিদেশি ক্রিকেটারদের পারিশ্রমিক ২০ হাজার ডলার।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status