ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
শনিবার ২২ জুন ২০২৪ ৮ আষাঢ় ১৪৩১
রাজধানীতে ২ দিনব্যাপী ‘ড্যাফোডিল এডুকেশন এক্সপো-২০২৩’ শুরু
প্রকাশ: Sunday, 17 September, 2023, 11:35 PM

রাজধানীতে ২ দিনব্যাপী ‘ড্যাফোডিল এডুকেশন এক্সপো-২০২৩’ শুরু

রাজধানীতে ২ দিনব্যাপী ‘ড্যাফোডিল এডুকেশন এক্সপো-২০২৩’ শুরু

‘শিক্ষা দক্ষতা এবং চাকরি’ এ প্রতিপাদ্য নিয়ে দেশের শীর্ষস্থানীয় শিক্ষা পরিবার ড্যাফোডিল এডুকেশন নেটওয়ার্কের উদ্যোগে আজ থেকে রাজধানীর ধানমন্ডিতে ড্যাফোডিল প্লাজায় শুরু হয়েছে দু’দিনব্যাপী (১৭-১৮ সেপ্টেম্বর ২০২৩)  “ড্যাফোডিল এুকেশন এক্সপো ২০২৩”। 

ড্যাফোডিল পরিবারের ২৯ টি শিক্ষা প্রতিষ্ঠান নিয়ে প্লে গ্রুপ থেকে পোস্ট গ্র্যাজুয়েট পর্যন্ত এক ছাদের নীচে শিক্ষার সার্বিক সুযোগ-সুবিধার পসরা নিয়ে আয়োজন করা হয়েছে এ এডুকেশন এক্সপো। 

১৭ সেপ্টেম্বর দুপুর ১২ টায় প্রধান অতিথি হিসাবে এ মেলার উদ্বাধন করেন ঢাকা-১০ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব সফিউল ইসলাম মহিউদ্দীন, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশ এর পরিচালক (বিজনেস ডেভেলাপমেন্ট) মিসেস সারওয়াত রেজা। বক্তব্য রাখেন, ড্যাফোডিল ইন্টারন্যাশানাল ইউনিভার্সিটির রেজিস্ট্রার ড. নাদির বিন আলী, পরিচালক (হিসাব ও অর্থ) হামিদুল হক খান, ডিআইআইটি’র অধ্যক্ষ প্রফেসর ড. মোঃ সাখাওয়াত হোসেন, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ ড. মোঃ মাহামুদুল হাসান, দীপ্তি’র নির্বাহী পরিচালক রথীন্দ্র নাথ দাস, ড্যাফোডিল পলিটেশনিক ইহ্নটিটিউটের পরিচালক কে এম পারভেজ ববি।   

প্রধান অতিথির বক্তব্যে ঢাকা -১০ আসনের সাংসদ সফিউল ইসলাম মহিউদ্দীন, এমপি বলেছেন, শিক্ষার্থীদের হাত ধরেই আজকের ডিজিটাল বাংলাদেশ আগামী দিনে প্রধানমন্ত্রীর স্বপ্নের স্মার্ট বাংলাদেশে রুপান্তিরিত হবে আার এ কাজের কান্ডারী হবে তরুণ শিক্ষার্থীরা। তাই শিক্ষার্থীদের অগ্রসরমান বিশ্বের সাথে তাল মিলিয়ে যুগোপযোগী তথ্যপ্রযুক্তি শিক্ষায় ও হার্ডওয়ার শিল্পে দক্ষ জনশক্তিতে রুপান্তিরিত করতে হবে। আর ড্যাফোডিল এডুকেশন নেটওয়ার্ক সরকারের গৃহীত পদক্ষেপ সমূহের বাস্তবায়নে বরাবর সে কাজটিই করে যাচ্ছে।  তিনি বলেন, ২০০৮ সালে প্রধানমন্ত্রীর ঘোষিত  ‘ডিজিটাল বাংলাদেশ’ নিয়ে অনেকেই হাসাসহাসি করলেও আজ তা দৃশ্যমান বাস্তবতা যা দেশবাসী উপভোগ করছে।

তিনি অঅরো বলেন, ড্যাফোডিলের মত প্রতিষ্ঠানের সক্রিয়তায়ই আমরা কোভিড কালেও উনন্য়ন ও অগ্রগতির ধারা অব্যাহত রাখতে পেরেছি এবং আগামী দিনেও ড্যাফোডিল ও এর অঙ্গ প্রতিষ্ঠানসমূহ সে ধারাবাহিকতা অব্যাহত রাখবে।  ক্ষুদ্র রাস্ট্রের বৃহৎ জনগোষ্ঠীর এ দেশে তিনি শিক্ষার্থীদের সরকারি চাকরি পাওয়ার বা করার মনমানসিকতা থেকে বেরিয়ে এসে এন্ট্রপ্রেনিয়র বা ইনোভেটর হওয়ার আহ্বান জানান।

দেশের অন্যতম টপ র‌্যাাংক্ড প্রাইভেট বিশ্ববিদ্যালয় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, জাতীয় বিশ্ববিদ্যালয় এর অধীনে ৭ টি সেরা প্রতিষ্ঠান, কারিগরি শিক্ষাবোর্ড এর অধীনে ৫ টি পলিটেকনিক, আন্তর্জাতিক মানের কলেজ,  জাতীয় ও আন্তর্জাতিক কারিকুলামে দেশের সর্ববৃহৎ স্কুল, ২৫০+ প্রফেশনাল ও স্কিল ডেভেলপমেন্ট কোর্স এবং স্কলারশীপ সহ বিদেশে উচ্চশিক্ষার সুযোগ নিয়ে দেশের শীর্ষস্থানীয় শিক্ষা কংগ্লোমারেট ড্যাফোডিল এডুকেশন নেটওয়ার্ক  এ শিক্ষা মেলার আয়োজন করছে। দুদিন ব্যাপী এ শিক্ষা মেলায় আরো থাকবে শিক্ষার বিভিন্ন পর্যায়ে ভর্তির সুযোগ-সুবিধা সম্বলিত তথ্যসহ শিক্ষা বিষয়ক প্রদর্শনী, ওয়ার্কশপ ও সেমিনার, একাডেমিক কম্পিটিশন ও জব সল্যূশান সুবিধা। 

মেলা প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। 
বিস্তারিত জানতে ভিজিট করুন: https://den.daffodil.family

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status