মঙ্গলবার, ০৭ ডিসেম্বর, 2০২1
নতুন সময় প্রতিবেদক
Published : Wednesday, 24 November, 2021 at 6:38 PM
ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে দুইদিন ব্যাপী ‘জেএমসি মিডিয়া বাজ’ শুরু

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে দুইদিন ব্যাপী ‘জেএমসি মিডিয়া বাজ’ শুরু

আশুলিয়ার ড্যাফোডিল স্মার্ট সিটিতে অবস্থিত ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে (ডিআইইউ) আজ বুধবার থেকে দুই দিনব্যাপী (২৪ ও ২৫ নভেম্বর, ২০২১) ‘জেএমসি মিডিয়া বাজ’ শীর্ষক আলোচনাচক্র শুরু হয়েছে। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাংবাদিকতা, মিডিয়া এবং যোগাযোগ বিভাগ (জেএমসি) এ অনুষ্ঠানের আয়োজন করছে।  

বুধবার (২৪ নভেম্বর) সকালে বিশ্ববিদ্যলয়ের ইন্টারন্যাশনাল কনফারেন্স হলে উদ্বোধনী আলোচনার মাধ্যমে জেএমসি মিডিয়া বাজের কার্যক্রম শুরু হয়। উদ্বোধনী আলোচনায় সেশন চেয়ার হিসেবে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাংবাদিকতা, মিডিয়া এবং যোগাযোগ বিভাগের উপদেষ্টা ও দেনিক আজকের পত্রিকার সম্পাদক অধ্যাপক ড. গোলাম রহমান। আলোচনায় অংশ নেন ইউনিভার্সিটির সায়েন্স মালোয়েশিয়ার স্কুল অফ কমিউনিকেশনের সহযোগী অধ্যাপক জুনিলায়ান আব্দুল ওয়াহাব, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক মফিজুর রহমান, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কাজী এম আনিছুল ইসলাম এবং গ্রিন ইউনিভার্সিটির সাংবাদিকতা ও মিডিয়া কমিউনিকেশন বিভাগের চেয়ারপারসন ড. শেখ মোহাম্মদ শফিউল ইসলাম।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে দুইদিন ব্যাপী ‘জেএমসি মিডিয়া বাজ’ শুরু

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে দুইদিন ব্যাপী ‘জেএমসি মিডিয়া বাজ’ শুরু


অধ্যাপক গোলাম রহমান তাঁর বক্তব্যে বলেন, বিগত কয়েক দশকে প্রযুক্তির বিপ্লব বিশ্বের অনেক কিছুই বদলে দিয়েছে। বিশেষ করে সংস্কৃতি। বদলে গেছে সাংবাদিকতার সংস্কৃতি। এক দশক আগেও মোবাইল জার্নালিজম বলে তেমন কিছু ছিল না। এখন মোবাইল জার্নালিজম ছাড়া সাংবাদিকতা কল্পনাও করা যায় না। সাংবাদিকতার এসব পরিবর্তন সম্পর্কে শিক্ষার্থীদেরকে ওয়াকিবহাল থাকার পরামর্শ দেন অধ্যাপক গোলাম রহমান। তিনি বলেন, সাংবাদিকতার শিক্ষার্থীদেরকে সব বিষয়ে আপ টু ডেট থাকতে হবে। তাদেরকে যোগাযোগের ব্যাপাওে দক্ষ হতে হবে।

অনুষ্ঠানে ‘স্ট্রিমিং টিভি অ্যান্ড নিউ ভিউয়িং কালচার’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন জুনিলায়ান আব্দুল ওয়াহাব। অধ্যাপক মফিজুর রহমান উপস্থাপন করেন ‘মিডিয়া কনভারজেশন অ্যান্ড কালচার’ শীর্ষক প্রবন্ধ, কাজী এম আনিছুল ইসলাম উপস্থাপন করেন ‘অ্যাপ্লিকেশন ইন জার্নালিজম: প্ল্যাটফর্ম অর ফর্ম’ শীর্ষক প্রবন্ধ এবং ড. শেখ মোহাম্মদ শফিউল ইসলাম ‘ইমপ্যাক্ট অব সোশ্যল মিডিয়া ইন মেইনস্ট্রিম জার্নালিজম’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন।

আগামীকাল দ্বিতীয় দিনে অনলাইনে উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব মোস্তাফা জব্বার। এছাড়াও অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত থাকবেন চলচ্চিত্র পরিচালক অমিতাভ রেজা, দৈনিক আজকের পত্রিকার উপদেষ্টা সম্পাদক মামুন আবদুল্লাহ, জিটিভির প্রধান সম্পাদক সৈয়দ ইশতিয়াক রেজা, একাত্তর টিভির চিফ প্ল্যানিং অ্যান্ড কনটেন্ট এডিটর জুলহাজ নূর, ঢাকা ট্রিবিউনের স্পেশাল স্টোরি এডিটর আবুল কালাম আজাদ, ব্র্যাকের হেড অফ মিডিয়া অ্যান্ড এক্সটার্নাল রিলেশন্স রাফে সাদনান আদেল, ডিজিটাল মিডিয়া বিশেষজ্ঞ নুরুন্নবী চৌধুরী হাছিব এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের শিক্ষক, কর্মকর্তা এবং শিক্ষার্থীবৃন্দ।




পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত


DMCA.com Protection Status
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, ২৫/১ পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
Developed & Maintainance by i2soft