মঙ্গলবার, ০৭ ডিসেম্বর, 2০২1
ফরিদপুর জেলা প্রতিনিধি
Published : Saturday, 23 October, 2021 at 10:05 PM
ফরিদপুরে  বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ গণ-অনশন ও বিক্ষোভ

ফরিদপুরে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ গণ-অনশন ও বিক্ষোভ

বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের উদ্যোগে দেশব্যাপী আহূত কর্মসূচির অংশ হিসেবে শনিবার সকাল ৬ টা থেকে বেলা বারোটা পর্যন্ত দেশব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে  বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ফরিদপুর জেলা শাখার সভাপতি জনাব ভবতোষ বসু রায় এর নেতৃত্বে সনাতন ধর্মাবলম্বীদের বাড়িঘর, পূজামণ্ডপ, মঠ-মন্দিরে হামলা, ভাংচুর, অগ্নি সংযোগ, ধর্ষণ, নারী নির্যাতন, পূজারী হত্যা, লুটপাট ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের প্রতিবাদে ফরিদপুর প্রেসক্লাবের সামনে এক গণ অনশন গণ অবস্থান ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি ভবতোষ বসু রায়ের সভাপতিত্বে


এ সময় বক্তব্য রাখেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ ফরিদপুর সদর উপজেলা সভাপতি জনাব অশোক রাহূত(বাপন), সাধারণ সমপাদক রনি তরফদার, আহবায়ক সঞ্জীব গুহ, ডাক্তার অপূর্ব কুমার অপু,  ফরিদপুর জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক জনাব অরুণ কুমার মন্ডল  বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান, শ্রীধাম শ্রীঅঙ্গন এর  কান্তি বন্ধু ব্রহ্মচারী, ইসকনের সত্য চৈতন্য দাস ব্রহ্মচারী, শ্রী অংগন এর কিশোর বন্ধু ব্রহ্মচারী, ৮ নং ওয়ার্ড কাউন্সিলর অপূর্ব সাহা অপু,  পূজা উদযাপন পরিষদের ,সহ-সভাপতি ডা.অপূর্ব বিশ্বাস অপু ,সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি কিংকর মিত্র,পৌর কমিটির সাধারণ সম্পাদক শ্যামল কর্মকার, বাংলাদেশ হিন্দু যুব পরিষদের  অর্ণব দাস হৃদয়, যুব মহাজোট ফরিদপুর  জেলার বিপ্লব মন্ডল হিন্দু মহাজোট ফরিদপুর জেলা শাখার আহবায়ক প্রভাত কুমার বিশ্বাস, ফরিদপুর জেলা খ্রিষ্টান এসোসিয়েশন এর সভাপতি জনাব আলফ্রেড সজল ঘোষ সহ অন্যান্য নেতৃবৃন্দ।


এ সময় নেতৃবৃন্দ বাংলাদেশে বার বার সংখ্যা লঘু সম্প্রাদায়ের উপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।তারা বলেন অতীতে অনেকবার সংখ্যা লঘু সম্প্রাদায়ের উপর হামলা হলেও একটি ঘটনারও বিচার হয়নি। যদি একটি ঘটনারও দৃষ্টান্তমূলক শাস্তি হতো তাহলে হয়তো আমাদেরকে এধরনের ঘটনা বার বার দেখতে হতো না। তারা আরও বলেন কুমিল্লায় যে দুষ্কৃতি কারীকে ধরা হয়েছে একটি মহল কোন বিচার বিবেচনা না করেই তাকে পাগল ভবঘুরে বলে চালিয়ে দেয়া ও বিচারহীনতার আর একটি দৃষ্টান্ত তৈরী করার পায়তারা চালিয়ে যাচ্ছে।


তারা সভা থেকে দেশে পৃথক  সংখ্যা লঘু কমিশন ও সংখ্যা লঘু মন্ত্রনালয়  করার দাবি জানান।   বিক্ষোভ মিছিল থেকে তারা স্বাধীনতার হাতিয়ার গর্জে ওঠ আরেকবার, আমার বোন ধর্ষিত কেন প্রশাসন জবাব চাই বলে শ্লোগান দেয়। বিক্ষোভ শেষে শ্রীঅঙ্গন এর অধ্যক্ষ  কান্তিবন্ধু ব্রহ্মচারী ও ইসকন ফরিদপুর এর অধ্যক্ষ শ্রী সত্য  চৈতন্য দাস ব্রহ্মচারী অনশন কারীদের অনশন ভাঙান।



পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত


DMCA.com Protection Status
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, ২৫/১ পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
Developed & Maintainance by i2soft