শুক্রবার, ২২ অক্টোবর, 2০২1
নতুন সময় ডেস্ক
Published : Wednesday, 13 October, 2021 at 7:39 PM

কাতার ২০২২ বিশ্বকাপ রোনালদো,মেসির থেকে যেখানে এগিয়েকাতার ২০২২ বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে লুক্সেমবার্গকে ৫-০ গোলে বিধ্বস্ত করে পর্তুগাল। এই ম্যাচে হ্যাটট্রিক করেন আন্তর্জাতিক পুরুষ ফুটবলের সর্বোচ্চ গোলদাতা ক্রিস্টিয়ানো রোনালদো। এ নিয়ে পর্তুগালের হয়ে দশম হ্যাটট্রিক করলেন সিআর সেভেন।

লুক্সেমবার্গ ম্যাচের আগে ২০১৯ সালে লিথুয়ানিয়ার সাথে দুটি হ্যাটট্রিক করেছিলেন ক্রিশ্চিয়ানো। এছাড়াও সুইজারল্যান্ড, স্পেন, ফারো আইসল্যান্ড, অ্যান্ডোরা, আরমেনিয়া ও নর্দান আয়ারল্যান্ডের বিপক্ষে হ্যাটট্রিক আছে সিআর সেভেনের।

ক্লাব ফুটবলসহ হিসেব করলে এটি রোনালদোর ৫৮তম হ্যাটট্রিক। পর্তুগালের জার্সিতে ১০টির পাশাপাশি য়্যুভেন্টাসের হয়ে ৩টি, রিয়াল মাদ্রিদের হয়ে ৪৪টি আর ম্যানইউর হয়ে ১টি হ্যাটট্রিক আছে রোনালদোর। রোনালদোর ৫৮টির বিপরীতে ৫৫টি হ্যাটট্রিক আছে লিওনেল মেসির। জাতীয় দলের হয়ে সিআরসেভেনের হ্যাটট্রিক যেখানে ১০টি সেখানে মেসির হ্যাটট্রিক ৭ টি।

তবে সবমিলিয়ে হ্যাটট্রিক সংখ্যায় মেসি পিছিয়ে থাকলেও চ্যাম্পিয়ন্স লিগে এই সমীকরণ সমান। দুজনেরই রয়েছে সমান ৮ টি করে হ্যাটট্রিক। কিন্তু চ্যাম্পিয়ন্স লীগের এক আসরে হ্যাটট্রিক সংখ্যায় আবার এগিয়ে রোনালদো। ২০১৫-১৬ সিজনে মোট তিনটি হ্যাটট্রিক করেন তিনি। আর মেসি সর্বোচ্চ ২ টি হ্যাটট্রিক করেন চ্যাম্পিয়ন্স লিগের এক আসরে। চ্যাম্পিয়ন্স লিগে দ্রুততম হ্যাটট্রিকেও মেসির চেয়ে এগিয়ে পর্তুগিজ এ সুপারস্টার। ২০১৫ সালে মাত্র ১১ মিনিটে ৩ গোল করেছিলেন সিআর সেভেন।




পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত


DMCA.com Protection Status
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, ২৫/১ পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
Developed & Maintainance by i2soft