সোমবার, ২৯ নভেম্বর, 2০২1
নতুন সময় ডেস্ক
Published : Wednesday, 13 October, 2021 at 7:19 PM, Update: 13.10.2021 9:50:43 PM
 ‘ ফুটবল এর ফাইনালে খেলবে বাংলাদেশ’

‘ ফুটবল এর ফাইনালে খেলবে বাংলাদেশ’

খারাপ পারফরম্যান্সের কারণে জামাল ভূঁইয়াদের কোচের পদ থেকে বাদ পড়েছেন ব্রিটিশ কোচ জেমি ডে। তবে দায়িত্বে না থাকলেও সাবেক শিষ্যদের ভুলে যাননি। সুদূর লন্ডনে থেকেও সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের খেলা নিয়মিত দেখছেন তিনি।

ভারতের বিপক্ষে ম্যাচের আগে জামাল ভূঁইয়াদের শুভেচ্ছা জানিয়েছিলেন। আর বুধবার (১৩ অক্টোবর) নেপালের বিপক্ষে ম্যাচের আগে তো ভবিষ্যদ্বাণীই করে বসলেন। জেমি ডে বলেন, নেপালকে ২-০ গোলে হারিয়ে ফাইনালে খেলবে বাংলাদেশ।

তিনি বলেন, আমার কেন জানি মনে হচ্ছে, বাংলাদেশ দুই গোলে জিতবে। এরপর ফাইনালে খেলবে। যদিও ম্যাচটি বেশ কঠিন হবে, উত্তেজনা থাকবে। তারপরও আমার বাজি বাংলাদেশের পক্ষে।

চলতি বছর মার্চে নেপালে তিন জাতি টুর্নামেন্টের ফাইনালে উঠেছিল বাংলাদেশ। প্রতিপক্ষ স্বাগতিক নেপালের সঙ্গে সাবেক এই কোচের খামখেয়ালিপনায় হেরে যায় বাংলাদেশ। কিন্তু তার আগের ম্যাচেই নেপালকে রুখে দিয়েছিল বাংলাদেশ। ৬ মাস পর প্রায় সেই অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নামছে নেপাল ও বাংলাদেশ। তবে এবার নিরপেক্ষ ভেন্যুতে ম্যাচ। সাফের গুরুত্বপূর্ণ ম্যাচে হিমালয়সম প্রত্যাশা নিয়ে অপেক্ষা করছে দর্শকরা।

নেপালের সঙ্গে ম্যাচ জিতলেই ফাইনালে উঠে যাবে বাংলাদেশ। যদি না ভারত-মালদ্বীপের ম্যাচ ড্র না হয়। এসব সমীকরণ মাথায় না নিয়ে মাঠের ৯০ মিনিটকে উপভোগ করার পরামর্শ সাবেক ফুটবলারদের।

বাংলাদেশের কোচ অস্কার ব্রুজন বলেন, ‌ফুটবলারদের প্রমাণ করতে হবে আমাদের ফুটবল এগিয়ে চলছে। আমি কোনো অজুহাত দাঁড় করাতে চাই না। নেপাল হয়তো ডিফেন্ড করবে। কাউন্টার অ্যাটাকে যাওয়ার চেষ্টা করবে। কারণ ওদের ড্র করলেও চলবে। কিন্তু আমাদের লক্ষ্য একটাই। জয় তুলে নিয়ে ফাইনাল নিশ্চিত করা।‌

পরিসংখ্যানের পাতায় নেপালের বিপক্ষে এগিয়ে বাংলাদেশ। ১৩ জয়ের বিপরীতে হার ৭টি। কিন্তু সাম্প্রতিক পারফরমেন্সে এগিয়ে হিমালয় কন্যারা। যদিও এসব নিয়ে ভাবতে নারাজ আত্মবিশ্বাসী কাপ্তান জামাল ভূঁইয়া।

বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়া বলেন,‌ আমরা ইতিহাস সৃষ্টি করতে চাই। সেটা অবশ্যই নেপালকে হারিয়ে। দল ভালো অবস্থানে আছে। বিশ্রামের পর সবাই মুখিয়ে শতভাগ উজাড় করে দিতে। আমরা আত্মবিশ্বাসী। আমি স্ট্রাইকারদের ওপর ভরসা রাখতে চাই। কারণ তারা দারুণ একটা মৌসুম কাটিয়েছে।‌

ঝুলিতে ছয় পয়েন্ট থাকায় এই ম্যাচে কিছুটা আপার হ্যান্ডে নেপাল। একটা ড্র তাদের নিয়ে যাবে প্রথম বারের মতো সাফের ফাইনালে। এটা চাপ সৃষ্টি করলেও তা নিতে নারাজ ওরা। উল্টো কথার লড়াইয়ে বাংলাদেশকেই চাপে রাখার চেষ্টা।

২০০৫ সালে সাফে সবশেষ ফাইনাল খেলেছিল বাংলাদেশ। ১৬ বছর পর কি দক্ষিণ এশিয়ার সেরা মঞ্চে ওঠাতে পারবে জামাল ভূঁইয়ারা?
 





পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত


DMCA.com Protection Status
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, ২৫/১ পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
Developed & Maintainance by i2soft