সোমবার, ২৯ নভেম্বর, 2০২1
জাফরুল্লাহ বললেন
নতুন সময় প্রতিবেদক
Published : Monday, 11 October, 2021 at 5:24 PM
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নোবেল না পাওয়ার পেছনে দায়ী ভারত ও আমলারা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নোবেল না পাওয়ার পেছনে দায়ী ভারত ও আমলারা

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নোবেল না পাওয়ার জন্য ভারত এবং তাদের অনুগত এদেশীয় আমলারা দায়ী। তিনি (শেখ হাসিনা) নোবেল প্রাইজ পেলেন না কেন, তা নিয়ে বিশ্লেষণ হওয়া দরকার। প্রধানমন্ত্রী যদি অসলো (নরওয়ের রাজধানী) যেতেন, তাহলে নোবেল কমিটিকে বোঝাতে পারতেন দেশের জন্য তিনি কী কী করেছেন। গতকাল রোববার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘নাগরিকের ভোটাধিকার, স্বাধীন নির্বাচন কমিশন কোন পথে’ শীর্ষক আলোচনাসভায় ডা. জাফরুল্লাহ এ কথা বলেন।

জাফরুল্লাহ বলেন, ‘রোহিঙ্গাদের জন্য জাতিসংঘ সাহায্য করতে চেয়েছে। তারা স্বাক্ষর করল। এটা তো ১৫ দিন আগেও করতে পারত। কেন করতে পারেনি? দেশের কিছু আমলা আমাদের থেকে বেতন নেন; কিন্তু ভারতের হুকুমে চলাফেরা করেন। ঠিক এই কারণে আমরা আজ একটা নোবেল পুরস্কার হারালাম।’

আলোচনাসভা যৌথভাবে আয়োজন করে গণসংহতি আন্দোলন, রাষ্ট্রচিন্তা ও ভাসানী পরিষদ। গণসংহতি আন্দোলনের সম্পাদকমণ্ডলীর সদস্য জুলহাস নাইন বাবুর পরিচালনায় সভায় অংশ নেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, নির্বাহী সমন্বয়কারী (ভারপ্রাপ্ত) আবুল হাসান রুবেল, মুক্তিযোদ্ধা নঈম জাহাঙ্গীর, রাষ্ট্র সংস্কার আন্দোলনের সদস্য অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম, ভাসানী অনুসারী পরিষদের সদস্য ব্যারিস্টার সাদিয়া আরমান প্রমুখ। অনুষ্ঠানে মূল প্রবন্ধ পাঠ করেন ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বাবলু।


পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত


DMCA.com Protection Status
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, ২৫/১ পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
Developed & Maintainance by i2soft