বুধবার, ০৮ ডিসেম্বর, 2০২1
কামরুজ্জামান শাহীন, ভোলা
Published : Friday, 24 September, 2021 at 7:57 PM
চরফ্যাশনে মহিলা কলেজে উম্মুক্ত পরীক্ষায় শিক্ষকদের সহযোগিতায় নকল

চরফ্যাশনে মহিলা কলেজে উম্মুক্ত পরীক্ষায় শিক্ষকদের সহযোগিতায় নকল

বাংলাদেশ উম্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) বিএ ও বিএসএস পরীক্ষায় ভোলার চরফ্যাশন ফাতেমা মতিন মহিলা কলেজে শিক্ষকদের সহযোগিতায় নকলের মহাউৎসব চলছে। শুক্রবার (২৪সেপ্টম্বর) সকালে বাংলা ভাষা-১, ইউএনওর প্রতিনিধি পরীক্ষা চলাকালীন ৫টি পরীক্ষার কক্ষ থেকে ২৫টি নতুন বই-নোট-গাইড) উদ্ধার করেছেন।

সুত্রে জানা গেছে, উম্মুক্ত বিশ্ববিদ্যালয় চরফ্যাশন কোর্স কেন্দ্র রয়েছে ফাতেমা মতিন মহিলা কলেজ। শুক্রবার সকালে বাংলা ভাষা-১ ও বিকালে ইসলামী ষ্টাডিজ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সকাল ৯টা থেকে ১২ টা পর্যন্ত বাংলা ভাষা ও বিকালে ইসলামী স্ট্যাডিজ পরীক্ষায় নকল মহাউৎস চলছে হরধমে। ইউএনওর প্রতিনিধি পল্লী উন্নয়ন কর্মকর্তা (আরডিও) এস এম সুমন সকালের পরীক্ষার ৫টি কক্ষ থেকে ২৫টি ছিড়া ও নতুন বই নিয়ে অধ্যক্ষের কক্ষে রেখেছেন বলে এই প্রতিবেদককে জানিয়েছেন। এই কেন্দ্রে মোট ১৯৮জন পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিলেন, ৭৫জন। বিকালে ১১১ জন পরীক্ষার্থী ছিল। কেন্দ্রে বহিরাগতদের হলে বেশ বিশৃংখলা দেখা গেছে।

বাউবি‘র (ভোলা) সহকারী পরিচালক মো. ইউনুছ বলেন, পরীক্ষা চলাকালীন কোন সংবাদ কর্মী কেন্দ্রে প্রবেশ করতে পারবেনা। কেন্দ্রে নকল চললে কি করবে এমন বিষয় তিনি বলেন, সেটা কেন্দ্র কর্তৃপক্ষের ব্যাপার। পরীক্ষা কেন্দ্রে ভারপ্রাপ্ত কর্মকর্তা ও ফাতেমা মতিন মহিলা কলেজের অধ্যক্ষ মো. হোসেন বলেন, পরীক্ষার্থীরা আইডি ও কোর্সের বিষয় জানেনা। এই জন্যে স্বচ্ছতা আনার চেষ্টা করছি। তবে কেন্দ্রে বই পাওয়ার বিষয়টি তিনি স্বীকার করেছেন।


পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত


DMCA.com Protection Status
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, ২৫/১ পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
Developed & Maintainance by i2soft