রবিবার, ২৪ অক্টোবর, 2০২1
নতুন সময় ডেস্ক
Published : Friday, 24 September, 2021 at 6:56 PM
সবচেয়ে দামি পাঁচ ফুটবলার

সবচেয়ে দামি পাঁচ ফুটবলার

সংখ্যার হিসাবে ফুটবলারদের মূল্যমান নির্ণয় করা কঠিন কাজই বটে। সেই কাজটিই করার চেষ্টা করেছে জার্মানভিত্তিক ফুটবল বিষয়ক জনপ্রিয় সাইট ট্রান্সফার মার্কেট। যে তালিকায় সেরা পাঁচে নেই ক্রিস্টিয়ানো রোনালদো ও লিওনেল মেসি, নেইমার আছেন চতুর্থ স্থানে। তাহলে প্রশ্ন হলো- সেরা পাঁচের অন্য চারজন কে? খুব জানতে ইচ্ছে করছে? তাহলে শুনুন- ক্রম অনুযায়ী নামগুলো কিলিয়ান এমবাপ্পে, এরলিং হল্যান্ড, হ্যারি কেইন ও কেভিন ডি ব্রুইন।

ট্রান্সফার মার্কেট এমবাপ্পের মূল্য ধরেছে ১৬০ মিলিয়ন ইউরো, হল্যান্ডের মূল্য ১৩০ মিলিয়ন ইউরো, কেইনের মূল্য ১২০ মিলিয়ন ইউরো। নেইমার এবং ব্রুইন দুজনার মূল্যই ১০০ মিলিয়ন ইউরো।
 
সময়ের আলোচিত দুই ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো ও লিওনেল মেসি। এক বিশ্বকাপ বাদে কি নেই তাদের অর্জনের খাতায়? কিংবা কি অর্জন করার যোগ্যতা নেই এই জোড়াদ্বয়ের মধ্যে? তবুও মূল্যবান সেরা পাঁচ ফুটবলারের তালিকায় মেসি-রোনালদো নেই। এ ক্ষেত্রে বয়সটাই বড় বাধা তাদের। খুব বেশি দিন খেলোয়াড় হিসেবে তাদের দেখা যাওয়ার সম্ভাবনা যে ক্রমেই কমছে। সে তুলনায় বরং এমবাপ্পে, এরলিং হল্যান্ডের সামনে উন্মুক্ত দুনিয়া।

গত কয়েক মৌসুম ধরেই দুর্দান্ত সময় কাটছে এমবাপ্পে-হল্যান্ডের। ফ্রান্সের হয়ে বিশ্বকাপ জিতেছেন ফরাসি তারকা, পিএসজির সঙ্গে খেলেছেন একটি চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালেও। দেশের হয়ে ৪৯ ম্যাচে ১৭ গোল করার পাশাপাশি পিএসজির হয়ে ১৭৯ ম্যাচে করেছেন ১৩৬ গোল। ক্লাব ক্যারিয়ারে তার মোট গোল ১৬৭। অন্যদিকে হল্যান্ড বরুসিয়া ডর্টমুন্ডের জার্সিতে এখন পর্যন্ত ৬৭ ম্যাচে করেছেন ৬৮ গোল। এর আগে রেড বুল সালসবুর্গের হয়ে ২৭ ম্যাচে তার পা থেকে এসেছিল ২৯ গোল। দেশ নরওয়ের জার্সিতে ১৫ ম্যাচে তিনি করেছেন ১২ গোল।

টটেনহ্যাম হটস্পার্সের ইংলিশ স্ট্রাইকার হ্যারি কেইনও বিগত বেশ কয়েক বছর ধরে দারুণ ফর্মে রয়েছেন। গত মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে ২৩ গোল নিয়ে তিনি হয়েছিলেন সর্বোচ্চ গোলদাতাও। চার নম্বরে থাকা নেইমার জুনিয়র বারবার ইনজুরিতে পড়ার কারণে কিছুটা ব্যাকফুটে। তবুও জাতীয় দল হোক কিংবা পিএসজি, দুই জায়গায় গোল-অ্যাসিস্টে স্বপ্রতিভায় উজ্জ্বল তিনি।

ম্যানচেস্টার সিটির বেলিজিয়ান মিডফিল্ডার তো দলের মাঝমাঠের প্রাণই। ক্লাবের সঙ্গে গত মৌসুমেই চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল খেলেছেন তিনি। জাতীয় দলের সঙ্গে খেলেছেন রাশিয়া বিশ্বকাপের সেমিফাইনালে। ইউরো চ্যাম্পিয়নশিপের গত দুই আসরেই সেমিফাইনালে পৌঁছেছে তার দল।


পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত


DMCA.com Protection Status
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, ২৫/১ পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
Developed & Maintainance by i2soft