মঙ্গলবার, ০৭ ডিসেম্বর, 2০২1
নতুন সময় প্রতবেদক
Published : Thursday, 23 September, 2021 at 8:03 PM
এবার ইভ্যালির বিরুদ্ধে মামলা করছে ক্রাউন এন্টারটেইনমেন্ট

এবার ইভ্যালির বিরুদ্ধে মামলা করছে ক্রাউন এন্টারটেইনমেন্ট

পাওনা টাকা আদায়ে এবার ইভ্যালির বিরুদ্ধে আইনের আশ্রয় নিতে যাচ্ছে জনপ্রিয় প্রযোজনা প্রতিষ্ঠান ক্রাউন এন্টারটেইনমেন্ট ও ক্রাউন ক্রিয়েশন্স। প্রতিষ্ঠান দু’টি নাটক ও অনুষ্ঠানের স্পন্সর ও ব্র্যান্ডিং বাবদ ইভ্যালি থেকে ৬০ লাখ টাকা পাবে। 

ক্রাউন এন্টারটেইনমেন্টের ডেপুটি সিইও মো. তাজুল ইসলাম ও ক্রাউন ক্রিয়েশন্সের সিওও সৈয়দ ইকবাল স্বাক্ষরিত এক যৌথ বিবৃতিতে এ কথা জানানো হয়েছে।

বিবৃতিতে জানানো হয়েছে, বিগত ২০১৯ সাল থেকে ই কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি এর নিয়োজিত বিজ্ঞাপনী এজেন্সি ফ্যাক্টর থ্রি সলিউশনস ও সরাসরি ইভ্যালি হতে কার্যাদেশ প্রাপ্তি সাপেক্ষে প্রযোজনা প্রতিষ্ঠান ক্রাউন এন্টারটেইনমেন্ট এবং ক্রাউন ক্রিয়েশনস-এর নির্মিত নাটক বিভিন্ন টেলিভিশন চ্যানেল ও ডিজিটাল প্ল্যাটফর্মে প্রচারিত নাটকগুলোতে স্পন্সর/ ব্র্যান্ডিং প্রদান করেছে। যার প্রেক্ষিতে নিয়ম মাফিক বিল জমা দেয়ার পর আংশিক পেমেন্ট ইতোমধ্যে ইভ্যালি প্রদান করেছে। এরইমাঝে ইভ্যালির কাছে আমাদের প্রতিষ্ঠানের বকেয়া পাওনা ৬,০০০,০০০ (ষাট লক্ষ) টাকার বেশি দাঁড়িয়েছে। যা পরিশোধের ক্ষেত্রে ইভ্যালি কর্তৃপক্ষ নানা ধরনের তালবাহানার মাধ্যমে কালক্ষেপন করছে। এরইমাঝে ইভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরিন এবং ব্যবস্থাপনা পরিচালক ও মোহাম্মদ রাসেল প্রতারনার একাধিক মামলায় গ্রেফতার হয়ে বর্তমানে কারাগারে আছেন। 

বিবৃতিতে আরো জানিয়েছে, ইভ্যালির পক্ষ থেকে আমাদের এই বিপুল অংকের টাকা পরিশোধের ব্যাপারে প্রতিষ্ঠানটির কর্মকর্তারা নানান ধরনের বিভ্রান্তিমূলক তথ্য দিচ্ছেন এবং তাদের প্রতিষ্ঠান আর্থিকভাবে স্বচ্ছল না হওয়া পর্যন্ত আমাদের পাওনা টাকা পরিশোধে অপারগতা দেখাচ্ছে। এই পরিপ্রেক্ষিতে আমাদের প্রতিষ্ঠান পাওনা টাকা আদায়ের লক্ষে ইভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরিন, ব্যবস্থাপনা পরিচালক ও মোহাম্মদ রাসেল সহ ঐ প্রতিষ্ঠানের কর্মরত প্রশাসন, হিসাব ও অন্যান্য বিভাগের কর্মকর্তা সহ ইভ্যালির বিজ্ঞাপনী এজেন্সি ফ্যাক্টর থ্রি সলিউশনস এর  বিরুদ্ধে আইনী ব্যবস্থা নিতে আমাদের আইনজীবিকে পরামর্শ দেয়া হয়েছে। এই বিষয়ে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। 

এর আগে মঙ্গলবার ধানমন্ডি থানার মামলায় রাসেলকে এক দিন রিমান্ড এবং তাঁর স্ত্রী শামীমা নাসরিনকে কারাগারে পাঠানোর আদেশ দেন ঢাকার সিএমএম আদালত।

গত বৃহস্পতিবার বিকেলে রাজধানীর মোহাম্মদপুরের স্যার সৈয়দ রোডের বাসা থেকে রাসেল ও তাঁর স্ত্রী শামীমা নাসরিনকে গ্রেপ্তার করে র‍্যাব। পরদিন তাঁদের গুলশান থানার মামলায় তিন দিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দেন আদালত। আদালতের অনুমতি নিয়ে তাঁদের তিন দিন জিজ্ঞাসাবাদ শেষে গতকাল দুপুরে আদালতে হাজির করে পুলিশ।

১৯ সেপ্টেম্বর ইভ্যালির চেয়ারম্যান রাসেল, তাঁর স্ত্রীসহ ২০ জনের বিরুদ্ধে ধানমন্ডি থানায় মামলা করেন ভুক্তভোগী গ্রাহক কামরুল ইসলাম চোকদার। তিনি ইভ্যালির পণ্য সরবরাহকারী ছিলেন। এর আগে আরিফ বাকের নামের এক গ্রাহক গুলশান থানায় প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগে মো. রাসেল ও শামীমা নাসরিনের বিরুদ্ধে মামলা করেন।


পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত


DMCA.com Protection Status
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, ২৫/১ পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
Developed & Maintainance by i2soft