রবিবার, ২৪ অক্টোবর, 2০২1
নতুন সময় ডেস্ক
Published : Monday, 20 September, 2021 at 2:42 PM

 তিন হাজার কেবিন ক্রু নেবে এমিরেটসকরোনাকালে স্থবির হয়ে পড়েছিল ভিন দেশে পর্যটকদের আনাগোনা ও ব্যবসা-বাণিজ্যসহ বিভিন্ন প্রয়োজনে বিদেশযাত্রা। এতেই মুখ থুবড়ে পড়েছিল বিমান পরিবহন সংস্থাগুলোর বহরে থাকা বিমান। তবে, আবার আকাশজুড়ে ডানা মেলতে শুরু করেছে বিমানবন্দরে যাত্রীর অপেক্ষায় থাকা ছোট-বড় বিভিন্ন কোম্পানির বিমান।

করোনার দাপট কমতে থাকায় স্বাভাবিক হতে থাকা পরিস্থিতিতে আকাশপথের যাত্রীদের প্রত্যাশিত সেবা দিতে তিন হাজার কেবিন ক্রু ও বিমানবন্দরে অন্যান্য কাজে দরকারি ৫০০ জন কর্মী খুঁজছে এমিরেটস এয়ারলাইন্স।

আগামী ৬ মাসে বর্ধিত কর্মকাণ্ড নিবিঘ্ন করতেই বিশ্বের বিভিন্ন দেশ থেকে এই কর্মী নিয়োগ প্রক্রিয়া শুরু করেছে সংস্থাটি। নিয়োগ পাওয়া প্রত্যেকেই এমিরেটস'র দুবাই হাবে কাজ করবেন।  

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) এয়ারলাইন্স রেটিংস এই খবর জানিয়েছে।

করোনাকালীন বিধিনিষেধ শিথিল হতে থাকায় এমিরেটস তাদের বিমান পরিবহন কার্যক্রম বাড়িয়েছে। গত মাস থেকেই তারা তাদের পাইলট, কেবিন ক্রুসহ অন্যান্য কাজে যুক্ত কর্মীদের আবার কাজে যোগ দিতে বলেছেন। এসব কর্মীর বেশির ভাগই করোনা মহামারির ধাক্কায় ফ্লাইট সংখ্যা দ্রুত কমতে থাকায় গত বছর কর্মচ্যুত হয়েছিলেন।

বর্তমানে এমিরেটস বিশ্বের বিভিন্ন দেশের ১২০টি শহরে ফ্লাইট পরিচালনা করছে, যা করোনার আগের তুলনায় ৯০ শতাংশ। বছর শেষে তাদের সক্ষমতা আরও ৭০ শতাংশ বাড়াতে করতে চাই সংস্থাটি। এ জন্য এয়ারবাসের এ-ত্রি এইট জিরো মডেলের এয়ারক্রাফট দিয়েও ফ্লাইট চালাবে এমিরেটস। আর এই বর্ধিত পরিসরে কর্মকাণ্ড পরিচালনার পরিকল্পানর অংশ হিসেবেই সংযুক্ত আরব আমিরাতভিত্তিক সংস্থাটি কর্মী নিয়োগ প্রক্রিয়া শুরু করেছে।

গত বছরের জুলাই থেকে বন্ধ হওয়া হয়ে পড়া বিমান ভ্রমণ আবার একটু একটু করে চালু হতে শুরু করেছে এক্ষেত্রে দ্রুতগতিতে করোনার টিকাদান কর্মসূচি ব্যাপক ভূমিকা রেখেছে।


পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত


DMCA.com Protection Status
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, ২৫/১ পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
Developed & Maintainance by i2soft