বুধবার, ০৮ ডিসেম্বর, 2০২1
নতুন সময় প্রতিনিধি
Published : Tuesday, 14 September, 2021 at 1:02 PM

মামলার নথি থেকে পৌনে ২৮ কোটি টাকার চেক চুরি করলেন আইনজীবীযুগ্ম মহানগর দায়রা জজ ৫ম আদালত থেকে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সদস্য জোবায়ের মােহাম্মদ আওরঙ্গজেবের বিরুদ্ধে মামলার নথি থেকে ২৭ কোটি ৯৭ লাখ ৮৮ হাজার ৭২ টাকার চেক চুরির অভিযোগ উঠেছে। জোবায়ের মােহাম্মদ আওরঙ্গজেবের বারের সনদ নম্বর-২০১২০৪৪২৪৮।
 
এ ঘটনায় চট্টগ্রাম মহানগর যুগ্ম মহানগর দায়রা জজ ৫ম আদালতের বিচারক মাে. জহির উদ্দিন মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।  

আদালত সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) বিকেলে যুগ্ম মহানগর দায়রা জজ ৫ম আদালতে দায়রা-১৮৩৭/২০১৪ নথি দেখার জন্য নেন অ্যাডভােকেট জোবায়ের মােহাম্মদ আওরঙ্গজেব। ঐ মামলার আইনজীবী না হয়েও তিনি নথি দেখার অনুরােধ করলে আদালতের অফিস সহায়ক নথিতে রক্ষিত সব কাগজপত্র সঠিক আছে যাচাই করে নথি অ্যাডভােকেটের কাছে দেন। নথি দেখার পর, রেকর্ড অফিস সহায়কের কাছে হস্তান্তর করলে, অফিস সহায়ক নথি যাচাই করে নথিতে রক্ষিত ২৭ কোটি ৯৭ লাখ ৮৮ হাজার ৭২ টাকার চেক নেই। অফিস সহায়ক এবং বেঞ্চ সহকারী আইনজীবীকে অনেক খোঁজাখুজির পরও না পেয়ে আদালতের বিচারককে অবহিত করেন। চেক চুরির বিষয়ে বারের সাধারণ সম্পাদক বেঞ্চ সহকারীকে চেক উদ্ধারের বিষয়ে তৎপর হওয়ার অনুরােধ করেন। মোবাইলে যােগাযােগ করে চুরি করা চেক উদ্ধারের জন্য প্রয়ােজনীয় ব্যবস্থা নেন। বারের সাধারণ সম্পাদককে জ্ঞাত করে বেঞ্চ সহকারীকে জোবায়ের মােহাম্মদ আওরঙ্গজের কাছে পাঠানো হয়। চেক দেওয়ার কথা বলে বার বার স্থান পরিবর্তন করেন আইনজীবী। নগরের হোটেল আগ্রাবাদ থেকে রাতে ১০টার দিকে আদালতের বেঞ্চ সহকারী ফরিদ চুরি হওয়া চেক জোবায়ের মােহাম্মদ আওরঙ্গজেব থেকে উদ্ধার করেন।  

চট্টগ্রাম মহানগর দায়রা জজের ব্যক্তিগত সহকারী দীপেন দাশগুপ্ত বলেন, আমাদের কাছে জোবায়ের মােহাম্মদ আওরঙ্গজেব নামে এক আইনজীবী নথি দেখার নামে চেক চুরি ঘটনায় ব্যবস্থা নিতে চট্টগ্রাম মহানগর যুগ্ম মহানগর দায়রা জজ ৫ম আদালত থেকে অভিযোগ দেওয়া হয়েছিল। সোমবার (১৩ সেপ্টেম্বর) ব্যবস্থা নেওয়ার জন্য চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির অফিসে পাঠানো হয়েছে।  

চেক চুরির অভিযোগের বিষয়ে জোবায়ের মােহাম্মদ আওরঙ্গজেব বলেন, ঘটনাটি ভুল বোঝাবুঝির কারণে হয়েছে। সেটা মীমাংসা হয়ে গেছে। চেক চুরি করেছে আমার চেম্বারের ক্লার্ক ইমতিয়াজ। চেকটি আমি উদ্ধার করে পেশকারের বাসা আগ্রাবাদ হওয়াতে সেখানে গিয়ে দিয়ে এসেছি।  

জোবায়ের মােহাম্মদ আওরঙ্গজেবের বিরুদ্ধে লিখিত অভিযোগের বিষয়টি নিশ্চিত করেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এএইচএম জিয়াউদ্দিন। তিনি বলেন, এখনো তদন্ত শুরু করা হয়নি। তদন্তের বিষয়ে কিছু বলতে চাই না। একটি তদন্ত কমিটি গঠন করা হবে। 


পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত


DMCA.com Protection Status
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, ২৫/১ পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
Developed & Maintainance by i2soft