নতুন সময় প্রতিবেদক
Published : Tuesday, 5 June, 2018 at 12:07 AM, Count : 96
কৃষি প্রযুক্তি উন্নয়নে বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল ও উইনরক ইন্টারন্যাশনালের সমঝোতা

কৃষি প্রযুক্তি উন্নয়নে বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল ও উইনরক ইন্টারন্যাশনালের সমঝোতা

বাংলাদেশে কৃষি প্রযুক্তির উন্নয়নে একসঙ্গে কাজ করার লক্ষ্যে বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল লিমিটেড (বিভিসিএল) ও উইনরক ইন্টারন্যাশনালের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

সোমবার (০৪ জুন) ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সম্মেলন কক্ষে এ সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. গোলাম মনোয়ার কামাল এবং ইউএসএআইডি বাংলাদেশের কান্ট্রি ডাইরেকটর মো. মাকসুদুর রহমান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির এন্ট্রাপ্রেনারশিপ বিভাগের প্রধান শিবলী শাহরিয়ার, বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল লিমিটেডের সমন্বয়ক রাশেদুল ইসলাম প্রমুখ।

সমঝোতা স্মারক অনুযায়ী, বাংলাদেশের কৃষি প্রযুক্তি খাতে ক্ষুদ্র ব্যবসা ও সম্ভাবনাময় স্টার্টআপের সুচনা করবে উইনরক ইন্টারন্যাশনাল যেখানে আর্থিক বিনিযোগ করবে বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল লিমিটেড। এছাড়া আন্তর্জাতিক বিনিয়োগকারী প্রতিষ্ঠান খুঁজে বের করা ও তহবিল সংগ্রহে বিভিসিএলকে সহযোগিতা প্রদান করবে উইনরক। পারস্পরিক আলোচনা ও তথ্য আদান প্রদানের মাধ্যমে দেশের অভ্যন্তরে ও আঞ্চলিক পর্যায়ে লাভজনক স্টার্টআপ প্রতিষ্ঠা করবে প্রতিষ্ঠান দুটি। অপরদিকে খাদ্য ও কৃষিনির্ভর ক্ষুদ্র ব্যবসা ও স্টার্ট আপ পরিচালনা ও সমন্বয় করার কাজ করবে বিভিসিএল। প্রতিষ্ঠানটি বাংলাদেশের খাদ্য ও পুষ্টি শিল্পে উদ্ভাবন ও গবেষণার প্ল্যাটফর্ম তৈরি করবে।

উল্লেখ্য, নবীন উদ্যোক্তাদের প্রাথমিক আর্থিক পুঁজি প্রদানসহ স্টার্টআপ পরিচালনার কারিগরি সহায়তা প্রদান করে থাকে বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল লিমিটেড। অপরদিকে উইনরক ইন্টারন্যাশনাল হচ্ছে জাতিসংঘের সহযোগী প্রতিষ্ঠান ইউএসএআইডির দক্ষিণপূর্ব এশিয়ার খাদ্য ও ভবিষ্যৎ উদ্ভাবনী কৃষকদের নিয়ে একটি প্রকল্প।

ক্যাপশনঃ বাংলাদেশে কৃষি প্রযুক্তির উন্নয়নে একসঙ্গে কাজ করার লক্ষ্যে বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল লিমিটেড (বিভিসিএল) ও উইনরক ইন্টারন্যাশনালের মধ্যে স্বাক্ষরিত সমঝোতা স্মারক বিনিময় করছেন বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. গোলাম মনোয়ার কামাল এবং ইউএসএআইডি বাংলাদেশের কান্ট্রি ডাইরেকটর মো. মাকসুদুর রহমান।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, বাড়ি ৭/১, রোড ১, পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: newsnotunsomoy@gmail.com
Developed & Maintainance by i2soft